• রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৫
ads
নুসরাত হত্যা:  ১৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেবে পিবিআই

ফেনীর সোনাগাজীর মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফি

ফাইল ছবি

আইন-আদালত

নুসরাত হত্যা: ১৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেবে পিবিআই

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২৮ মে ২০১৯

ফেনীর সোনাগাজীর মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় মাদরাসা অধ্যক্ষ এসএম সিরাজ উদ দৌলা ও স্থানীয় আওয়ামী লীগ নেতা রুহুল আমিনসহ মোট ১৬ জনকে আসামি করে আদালতে জমা দেওয়ার জন্য অভিযোগপত্র চূড়ান্ত করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

অভিযোগপত্রে মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলাকে হত্যার হুকুমদাতা হিসেবে আসামি করা হয়েছে।

আজ মঙ্গলবার ধানমণ্ডির সদরদফতরে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রধান ডিআইজি বনজ কুমার মজুমদার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

অভিযুক্ত অপর ১৪ আসামি হলেন- নুর উদ্দিন (২০), শাহাদাত হোসেন শামীম (২০), কাউন্সিলর মাকসুদ আলম ওরফে মোকসুদ আলম (৫০), সাইফুর রহমান মোহাম্মদ জোবায়ের (২১), জাবেদ হোসেন ওরফে সাখাওয়াত হোসেন জাবেদ (১৯), হাফেজ আব্দুল কাদের (২৫), আবছার উদ্দিন (৩৩), কামরুন নাহার মনি (১৯), উম্মে  সুলতানা ওরফে পপি ওরফে তুহিন ওরফে শম্পা ওরফে চম্পা(১৯), আব্দুর রহিম শরীফ (২০), ইফতেখার উদ্দিন রানা (২২), ইমরান হোসেন ওরফে মামুন (২২) ও মোহাম্মদ শামীম (২০)।

সংবাদ সম্মেলনে জানানো হয়, নুসরাতকে সরাসরি পুড়িয়ে মারায় অংশ নেন পাঁচজন। এ ছাড়া এই হত্যার ঘটনায় বিভিন্নভাবে যারা জড়িত, তাদের আসামি করা হয়েছে। মোট আসামির সংখ্যা ১৬। এর মধ্যে স্থানীয় আওয়ামী লীগের দুই নেতা রুহুল আমীন ও মাকসুদ আলমকেও আসামি করা হয়েছে।

তিনি আরও বলেন, এ মামলায় ৯২ জনকে সাক্ষী করা হয়েছে, যাদের মধ্যে সাতজন ইতিমধ্যে আদালতে সাক্ষ্য দিয়েছেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads