• বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৫
ads
আদালতে বাদী-আইনজীবীকে হুমকি

ছবি : সংগৃহীত

আইন-আদালত

নুসরাত হত্যা

আদালতে বাদী-আইনজীবীকে হুমকি

  • ফেনী প্রতিনিধি
  • প্রকাশিত ৩১ মে ২০১৯

ফেনীর সোনাগাজীতে মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যা মামলার আসামিরা আদালত চত্বরে বাদী ও বাদীপক্ষের আইনজীবীকে হুমকি দিয়েছে। গতকাল বৃহস্পতিবার ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত চত্বরে এ ঘটনা ঘটে।

এ মামলার ২১ আসামিকে গতকাল দুপুরে ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাকির হোসাইনের আদালতে হাজির করা হয়। এর আগে প্রিজন ভ্যান থেকে নামানোর পর কোর্ট হাজতে নেওয়া ও আদালতে উপস্থিত করার সময় আসামিরা মামলার বাদী মাহমুদুল হাসান নোমান ও বাদীপক্ষের আইনজীবী রফিকুল ইসলাম খোকনকে অকথ্য ভাষায় গালাগাল ও নানা হুমকি-ধমকি দেন।

গতকাল ছিল নুসরাত হত্যা মামলার ধার্য তারিখ। এদিন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাকির হোসাইন মামলাটি পরবর্তী কার্যক্রমের জন্য নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে পাঠান। মামলার পরবর্তী তারিখ ১০ জুন ধার্য করা হয়েছে।

বাদীপক্ষের আইনজীবী রফিকুল ইসলাম খোকন সাংবাদিকদের বলেন, আদালত প্রাঙ্গণে আপনারা দেখেছেন আসামিরা কেমন সন্ত্রাসী তারা কাস্টডি থেকে বের হওয়ার সময় এজাহারকারী ও বাদীপক্ষের আইনজীবীদের অকথ্য ভাষায় গালাগাল করেছে। পারলে তারা আমাদের সেখানেই খুন করত। তাদের কিছু আত্মীয়স্বজনও সেভাবে হুঙ্কার দিচ্ছে। আমরা প্রশাসনের কাছে অনুরোধ জানাই নিরাপত্তা জোরদারের জন্য ও সংশ্লিষ্ট ওই সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য। তিনি চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে মামলার শেষ পর্যন্ত লড়ার প্রত্যয় ব্যক্ত করেন। তিনি বলেন, প্রয়োজনে আমারও মৃত্যু হবে নুসরাতের মতো। তারপরও কোনো আসামি বাঁচার সুযোগ নেই। ১৬ জনের মধ্যে ১৬ জনেরই ফাঁসি নিশ্চিত হবে ইনশাআল্লাহ। তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আলোচিত মামলা হিসেবে তদন্ত ভার দিয়েছেন পিবিআইয়ের হাতে। তারা পুঙ্খানপুঙ্খরূপে তদন্তকাজ শেষ করেছে। এছাড়া গোপনে অনেক সংস্থা এই মামলা তদন্ত করেছে। যে ১৬ জন চার্জশিটে অন্তর্ভুক্ত হয়েছে এদের বাঁচার কোনো সুযোগ নেই। নারী ও শিশু নির্যাতনের সংশোধিত ২০০৩-এর ৪ ধারায় মামলাটি আনা হয়েছে তার একমাত্র শাস্তি হচ্ছে মৃত্যুদণ্ড বা যাবজ্জীবন। এই চার্জশিটে অনাপত্তির কথাও জানান তিনি।

এদিকে মামলার বাদী মাহমুদুল হাসান নোমানও একই অভিযোগ করেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads