• বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬
ads
পৌর কাউন্সিলরসহ ৮জন কারাগারে

জামালপুর ম্যাপ

আইন-আদালত

জামালপুরে সাংবাদিক নির্যাতন

পৌর কাউন্সিলরসহ ৮জন কারাগারে

  • জামালপুর প্রতিনিধি
  • প্রকাশিত ১২ জুন ২০১৯

জামালপুরে কালের কন্ঠের সাংবাদিক মোস্তফা মনজুর উপর হামলা ও নির্যাতন মামলার প্রধান আসামী পৌর কাউন্সিলর হাসানুজ্জামান খান রুনুসহ ৮ আসামীকে আদালত জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠিয়েছে ।

আজ বুধবার ৮ আসামী চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে আত্বসর্মপণ করে জামিনের প্রার্থনা করলে বিচারক মোঃ সোলায়মান কবির জামিন না মঞ্জুর করে ৮ আসামীকে জেল হাজতে পাঠিয়েছে। মামলার ৯ আসামীর মধ্যে পৌর কাউন্সিলর হাসানুজ্জামান খান রুনুর ছেলে রাকিব (২৪) গ্রেফতারী পরোয়ানা মাথায় নিয়ে পলাতক রয়েছে।

বাদী পক্ষের আনইনজীবি অ্যাডভোকেট মোঃ ফজলুল হক বলেন, জামালপুর সদর সাব রেজেষ্ট্রি অফিসে গত ২৮ জুন দুপুরে জাল পচরা ও খারিচসহ জমি রেজেষ্ট্রি সংক্রান্ত সকল জাল কাগজপত্র দিয়ে সাব রেজেষ্ট্রি অফিসে দলিল জব্ধ হওয়ার বিষয়ে তথ্য সংগ্রহ করতে গেলে ভেন্ডার ও পৌর কাউন্সিলর হাসানুজ্জামান খান রুনুসহ ভুমি দস্যুরা কালের কন্ঠের সাংবাদিক মোস্তফা মনজুর হামলা করে অমানুষিক নির্যাতন করে।

ওইদিন রাতেই মোস্তফা মনজু বাদী হয়ে পৌর কাউন্সিলর হাসানুজ্জামান রুনুসহ ৯ জনকে আসামী করে জামালপুর সদর থানায় মামলা দায়ের করে। মামলা দায়েরের দুই দিন পর ৩০ জুন আদালতে আত্বসর্মপণ করে জামিনের প্রার্থনা করলে বিচারক মোঃ সোলায়মান কবির জামিন মঞ্জুর করেন।

আসামীরা জামিনে বেড়িয়ে আদালত প্রাঙ্গনে উপস্থিত সাংবাদিকের হাত-পা ভেঙ্গে ফেলাসহ প্রাণনাশের হুমকি দেয়। গত ১ জুন ৪৮জন সাংবাদিক জীবনের নিরাপত্তা চেয়ে জামালপুর সদর থানায় সাধারন ডায়েরি করে।

সাংবাদিক মোস্তফা মনজুকে আসামীরা মেরে ফেলার হুমকি দেয়ায় সে ও পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছে দাবী করে সাংবাদিকের উপর হামলা ও নির্যাতন মামলার বাদী গত ৯জুন আদালতে আসামীদের জামিন বাতিলের আবেদন করেন। আদালত আসামীদের জামিন বাতিল করে গ্রেফতারী পরোয়ানা জারির আদেশ দেন।
জামালপুর চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের ইন্সপেক্টর আব্দুল কাদের মিয়া সাংবাদিকের উপর হামলা ও নির্যাতন মামলার প্রধান আসামী পৌর কাউন্সিলর হাসানুজ্জামান খান রুনুসহ ৮ আসামীর জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর খবর নিশ্চিত করেছেন।
প্রসঙ্গত, সাংবাদিক মোস্তফা মনজুর উপর হামলা ও নির্যাতনের প্রতিবাদ ও পেশাগত দায়িত্বপালনকালে নিরাপত্তার জামালপুরের সাংবাদিকরা আন্দোলন করে আসছে।
আবদুল লতিফ লায়ন
জামালপুর
১২.০৬.২০১৯
০১৯১৫৪২১৫৪৬

 

 

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads