• সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬
ads
নিয়োগের দাবিতে আন্দোলনকৃত ১৬ শ্রমিকের বিরুদ্ধে মামলা

বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র

ছবি বাংলাদেশের খবর

আইন-আদালত

বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎকেন্দ্র

নিয়োগের দাবিতে আন্দোলনকৃত ১৬ শ্রমিকের বিরুদ্ধে মামলা

  • ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
  • প্রকাশিত ০৮ জুলাই ২০১৯

দিনাজপুরের ফুলবাড়ীর পার্শ্ববর্তী বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রে নিয়োগের দাবিতে গত রবিবার শ্রমিকদের অবরোধ চলাকালে আটক ১৬ জন শ্রমিকের বিরুদ্ধে পার্বতীপুর মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

গতকাল রবিবার (৭ জুলাই) রাতে পার্বতীপুর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সিরাজুল ইসলাম বাদী হয়ে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে মামলাটি দায়ের করা হয়।

আটক মামলার আসামী হলেন : বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি হবিবুর রহমান (৪০), সাধারণ সম্পাদক আবু সাইদ (২৮), সদস্য মমিনুল হক (২৮), গোলাম রব্বানী (৩৩), জিয়াদুল হাসান (২০), আজহার আলী (২১), মাজেদুল ইসলাম (২৫), আরিফুল ইসলাম (২১), মনোয়ার হোসেন (৩০), মাজেদুর রহমান (২৭), সৈয়দ মোস্তাফিজুর রহমান (৩০), আবু মোনান (২৮), (১৩) শাহিনুর ইসলাম (২৯), (১৪) মোজাহিদুল ইসলাম (৩০), রবিউল ইসলাম (৩৫) ও রুহুল আমিন (২৯)। আটক শ্রমিকদের গতকাল সোমবার সকালে দিনাজপুর আদালতে সোপর্দ করা হয়েছে।

ফুলবাড়ী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মিয়া মোহাম্মদ আশিষ বিন হাছান বলেন, দ্বিতীয় দিনের মতো গত রবিবার শ্রমিকরা বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের প্রধান ফটকের সামনের রাস্তায় অবস্থান নিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। অবরোধ তুলে নেওয়ার জন্য বলা হলে শ্রমিকরা সেটি না করে পুলিশের সাথে ধস্তাধস্তি শুরু করে। এতে ১৬জনকে আটক করে তাদের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে মামলা রুজু করা হয়েছে।

উল্লেখ্য, গত রবিবার (৭ জুলাই) বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের তৃতীয় ইউনিটে ১৫৪ জন শ্রমিকের নিয়োগের দাবিতে দ্বিতীয় দিনের মতো রাজপথের সাথে রেলপথ অবরোধ শুরু করে শ্রমিকরা। পুলিশের পক্ষ থেকে অবরোধ তুলে দেওয়ার জন্য বলা হলেও আন্দোলনকারি সেটি না করে পুলিশের সাথে ধস্তাধস্তি শুরু করে। ফলে পুলিশ লাঠিচার্জ করে ১৬জনকে আটক করে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads