• মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬
ads
ভেজাল কীটনাশকের দায়ে তিন জনকে জরিমানা

জরিমানা

প্রতীকী ছবি

আইন-আদালত

ভেজাল কীটনাশকের দায়ে তিন জনকে জরিমানা

  • রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি
  • প্রকাশিত ০১ নভেম্বর ২০১৯

নওগাঁর রাণীনগরে কীটনাশকের দোকানে ভেজাল বালাইনাশক রাখা ও বিক্রয় করার অপরাধে বিভিন্ন এলাকার ৩টি কীটনাশক দোকানের মালিকের দেড় লাক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। 

গতকাল বৃহস্পতিবার বিকেলে কৃষক প্রতারিত হওয়ার খবর পেয়ে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে ভেজাল বালাইনাশক পাওয়ায় প্রতি দোকান মালিকের ৫০ হাজার টাকা করে তিন দোকানের মোট দেড় লাক্ষ টাকা জরিমানা প্রদান করেন ভ্রাম্যমান আদালতের বিচারক ও রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন।

রাণীনগর উপজেলার খলিশাকুড়ি এলাকার একরামুল মন্ডলের ছেলে নয়ন মন্ডল, সিংড়াগাড়ী এলাকার মৃত মোহাম্মদ আলীর ছেলে সাইদুল ইসলাম ও বেলঘড়িয়া এলাকার মৃত শামছুর রহমানের ছেলে এরশাদের বালাইনাশক দোকানে এই অভিযান পরিচালনা করে তাদের জরিমানা প্রদান করা হয়।

ভ্রাম্যমান আদালতের বিচারক ও রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন জানান, কৃষক প্রতারিত হওয়ার পর আমাদের কাছে খবর দেয় সেই সংবাদের ভিত্তিতে জানতে পারি যে কিছু অসাধু কীটনাশক ব্যবসায়ীরা অর্থের লোভে ভেজাল বালাইনাশক বিক্রয় করে আসছিলো। এমন সংবাদের ভিত্তিতে এই সব দোকানগুলোতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। অভিযানে দোকানগুলোতে ভেজাল বালাইনাশক পাওয়ায় তাদের জরিমানা প্রদান করা হয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads