• মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬
ads

আইন-আদালত

আবরারের মৃত্যু : প্রথম আলোর কাছে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ০৩ নভেম্বর ২০১৯

দৈনিক প্রথম আলোর সাময়িকী কিশোর আলোর অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী নাইমুল আবরার রাহাতের মৃত্যুতে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

আজ রোববার কলেজটির সাবেক শিক্ষার্থী ওবায়েদ আহমেদের পক্ষে রেজিস্ট্রি ডাকযোগে সুপ্রিম কোর্টের আইনজীবী ফাইজুল্লাহ ফয়েজ এ নোটিশ পাঠান। প্রথম আলোর প্রকাশক ও সম্পাদক, সাময়িকী কিশোর আলোর সম্পাদক, তথ্য সচিব, শিক্ষা সচিব, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সচিবকে নোটিশ পাঠানো হয়েছে।

নোটিশে ক্ষতিপূরণের অর্থ দৈনিক প্রথম আলোর প্রকাশক, সম্পাদক এবং সাময়িকী কিশোর আলোর সম্পাদককে দিতে বলা হয়েছে।

নোটিশ প্রাপ্তির তিনদিনের মধ্যে প্রথম আলোর প্রকাশক, সম্পাদক এবং সাময়িকী কিশোর আলোর সম্পাদককে ওই ঘটনায় তাদের ব্যাখ্যা দিতে বলা হয়েছে। এছাড়া ক্ষতিপূরণের ১০ কোটি টাকা নিহত নাইমুল আবরার রাহাতের পরিবারকে হস্তান্তর করতে বলা হয়েছে।

এ সময়ের মধ্যে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া না হলে পরবর্তী সময়ে আইনি পদক্ষেপ নেওয়া হবে বলে নোটিশে উল্লেখ করা হয়।

১০ কোটি টাকা ক্ষতিপূরণের পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানে কোনো অনুষ্ঠান পরিচালনার ক্ষেত্রে বিশেষ নিরাপত্ত‍া ব্যবস্থা গ্রহণের জন্য তথ্য সচিব, শিক্ষা সচিব এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সচিবকে অনুরোধ জানানো হয়েছে।

গত শুক্রবার ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজ মাঠে কিশোর আলোর বর্ষপূর্তি অনুষ্ঠান চলাকালে আবরার বিদ্যুৎস্পৃষ্ট হয়। পরে তাকে মহাখালী ইউনিভার্সাল হাসপাতালে নেওয়া হলে সেখানকার চিকিৎসক আবরারকে মৃত ঘোষণা করেন।

অভিযোগ উঠেছে, আয়োজকদের গাফিলতির কারণে ওই শিক্ষার্থীর মৃত্যু হয়।

তবে কিশোর আলোর পক্ষ থেকে বিবৃতিতে জানানো হয়েছে, আবরারের ঘটনাটি ‍নিছক দুর্ঘটনা। কিশোর আলোর সম্পাদক আনিসুল হক বিবৃতিতে জানিয়েছেন, বিদ্যুৎস্পৃষ্ট হওয়ার পরপরই তাকে জরুরি চিকিৎসা দেওয়া হয় এবং চিকিৎসকের পরামর্শে তাকে হাসপাতালে নেওয়া হয়। আবরারের মৃত্যুতে তারা মর্মাহত ও বেদনাহত।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads