• শনিবার, ২৫ জানুয়ারি ২০২০, ১১ মাঘ ১৪২৬
শ্রীপুরে ৫ ইটভাটা বন্ধ, জরিমানা ৮ লাখ

শ্রীপুরে ৫ ইটভাটায় ভাটায় অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান আদালত

প্রতিনিধির পাঠানো ছবি

আইন-আদালত

ভ্রাম্যমান আদালতের অভিযান

শ্রীপুরে ৫ ইটভাটা বন্ধ, জরিমানা ৮ লাখ

  • শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি
  • প্রকাশিত ০৯ ডিসেম্বর ২০১৯

গাজীপুরের শ্রীপুরে দ্বিতীয় দিনের অভিযানে আরো ৫ টি ইটভাটা ভেঙে দিয়েছে ভ্রাম্যমান আদালত। অবৈধ ভাবে পরিচালনার ও পরিবেশের ক্ষতিসাধন করার অপরাধে এ অভিযান চালানো হয়।

আজ (সোমবার) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এ অভিযানের নেতৃত্ব দেন জেলা নিবার্হী ম্যাজিস্ট্রেট মো. মুস্তাফিজুর রহমান। গোসিংগা ইউনিয়নের লতিফপুরে ইটাভাটায় এ অভিযান চলে। এ সময় ৮ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এ সময় পরিবেশ অধিদপ্তরের কর্মকতারা উপস্তিত ছিলেন।

অভিযানে যেসব ইটভাটা গুড়িয়ে দেওয়া হয়েছে সেগুলো হলো- কেবিএম ব্রিকস, এলবিএম ব্রিকস,এলবিএম ব্রিকস-২, এবিএম ব্রিকস, এবিসি ব্রিকস। এর মধ্যে কেবিএম ব্রিকসকে ২লাখ, এলবিএম ব্রিকসকে ২লাখ, এলবিএম ব্রিকস-২কে ২লাখ, এবিএম ব্রিকসকে ১লাখ, এবিসি ব্রিকসকে ১লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। ইটভাটাগুলোর ম্যধ্যে সবগুলোই গোসিংগা ইউনিয়নের লতিফপুর গ্রামের বানার নদের পাড়ে অবস্থিত।

পরিবেশ অধিদপ্তর গাজীপুরের উপ-পরিচালক আবদুস সালাম জানান, অভিযান চালানো ইটভাটাগুলো পরিবেশ অধিদপ্তরের অনুমতি না নিয়েই অবৈধ ভাবে ইটা উৎপাদন করছিল। তাদের ব্যবহৃত প্রযুক্তি ছিল পরিবেশের জন্য মারাক্তক ক্ষতিকর। উচ্চ আদালতের নির্দেশে অভিযানগুলো চালানো হচ্ছে। এক দিন আগেই বরমীতে তিনটি ইটভাটা গুড়িয়ে দেওয়া হয়েছিল। জরিমানা করা হয়েছিল দুই লাখ টাকা । আজ সোমবার মোট পাঁচটি ইটভাটাকে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। এ সময় ৮ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এ সময় পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক শেখ মো. মুজাহিদ, আবদুর রাজ্জাক উপস্থিত ছিলেন। অভিযানে র‌্যাব-১,আর্মড পুলিশ ও শ্রীপুর ফায়ার সার্ভিস সার্বিক সহযোগিতা করেন বলে এ কর্মকতা জানান।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads