• বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬
পাইকগাছায় ১০ পোনা ব্যবসায়ীকে জরিমানা

পাইকগাছায় পারশে পোনা আহরণ ও বিক্রয় করার অভিযোগে শিবসা নদীতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়না 

প্রতিনিধির পাঠানো ছবি

আইন-আদালত

ভ্রাম্যমান আদালতের অভিযান

পাইকগাছায় ১০ পোনা ব্যবসায়ীকে জরিমানা

  • পাইকগাছা (খুলনা) প্রতিনিধি
  • প্রকাশিত ১৮ জানুয়ারি ২০২০

পাইকগাছায় এবার বিপুল পরিমাণ পারশে পোনা জব্দ করে নদীতে অবমুক্ত ও ১০ ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শনিবার বিকালে উপজেলার শিবসা, কপোতাক্ষ, কড়–লিয়া ও আলমতলা সহ বিভিন্ন নদ-নদীতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ পারশে পোনা সহ ১০টি নৌকা জব্দ করা হয়।

পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়না ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জব্দকৃত আনুমানিক সাড়ে ৩ লাখ পারশে পোনা নদীতে অবমুক্ত করেন।

এ সময় উপকূলীয় অঞ্চলের প্রাকৃতিক উৎস থেকে পারশে পোনা আহরণ ও বিক্রয় করার অপরাধে ১০ পোনা ব্যবসায়ী প্রত্যেককে ৫ হাজার টাকা করে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

জরিমানাকৃত ব্যবসায়ীরা হলেন, আশাশুনি উপজেলার চাপড়া গ্রামের সোবহান গোলদারের ছেলে খোকন গোলদার (৩৫), দাকোপ উপজেলার নলডাঙ্গা গ্রামের মৃত ইজাহার শেখের ছেলে রউফ শেখ (৩৪), কয়রা উপজেলার ৩নং কয়রার রহিম সরদারের ছেলে জামাল সরদার (৫০), লোকা গ্রামের হাকিম ঢালীর ছেলে হানিফ ঢালী (৪২), মেঘারাইট গ্রামের নওশের আলী সরদারের ছেলে হাবিবুর সরদার (৩৫), বেদকাশী গ্রামের গোলাম মোস্তফার ছেলে শহীদ (২০), ২নং কয়রার শওকত শেখের ছেলে সোহেল রানা (৩০), সাহেব আলী মোড়লের ছেলে মাসুম বিল্লাহ (৩২), উত্তর বেদকাশী গ্রামের শামছুর গাজীর ছেলে ইব্রাহীম গাজী (৩৫) ও আবুল বাশার গাজীর ছেলে আয়ুব আলী (৪২)। অভিযানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, থানার ওসি এমদাদুল হক শেখ, উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা এসএম শহিদুল্লাহ, ইউপি চেয়ারম্যান কেএম আরিফুজ্জামান তুহিন ও পেশকার দীপঙ্কর প্রসাদ মল্লিক।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads