• বুধবার, ৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
ভোলায় চাল চুরির অভিযোগে ইউপি সদস্য গ্রেপ্তার

প্রতিনিধির পাঠানো ছবি

আইন-আদালত

ভোলায় চাল চুরির অভিযোগে ইউপি সদস্য গ্রেপ্তার

  • ভোলা প্রতিনিধি
  • প্রকাশিত ১১ এপ্রিল ২০২০

ভোলার লালমোহনে জেলেদের সহায়তার  সরকারি চাল চুরির অভিযোগে উঠছে ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য ও আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে। এ ঘটনায় তাদের বিরুদ্ধে লালমোহন থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে। এদিকে শনিবার ভোরে উপজেলার বদরপুর ইউনিয়নে অভিযান চালিয়ে সরকারি চাল উদ্ধারসহ ইউপি সদস্য ওমর তালুকদারকে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ। ওমর তালুকদার লালমোহনের বদরপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মেম্বার।

অন্য অভিযুক্তরা হলেন- বদরপুর ইউপি চেয়ারম্যান ফরিদুল হক তালুকদার, স্থানীয় আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম এবং ভাড়ায় চালিত মটর সাইকেল চালক সুমন বিশ্বাস।

লালমোহন থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর খায়রুল কবীর জানান, শুক্রবার রাতে ওই ইউনিয়নের হাজিরহাট বাজারে পুলিশ নিয়ে অভিযান চালিয়ে ১৫ বস্তা সরকারি চাল জব্দ করেন ইউনিয়নটির ট্যাগ অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রফিকুল ইসলাম। মামলার খবর শুনে অপর আসামিরা পলাতক থাকায় তাদের আটক করা সম্ভব হয়নি।

অভিযানকালে ওমর মেম্বারের আত্মীয় ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলামের ঘর থেকে চার বস্তা, হোন্ডা চালক সুমনের ঘর থেকে ৯ বস্তা ও পরিষদের পাশে সমিলের কাঠের গুঁড়ার মধ্যে লুকিয়ে রাখা আরও দুই বস্তা চাল উদ্ধার করা হয়।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান মো. ফরিদুল হক তালুকদার বলেন, এসব চাল কার্ডধারী জেলেদের। জেলেরা চাল পেয়ে বিক্রি করেছে। ট্যাগ অফিসার মো. রফিকুল ইসলাম জানান, আমি জেলেদের নিয়ম মতো চাল বিতরণের তদারকি করেছি। তারপরও এসব চাল কিভাবে বাইরে বের হলো তা বিস্ময়ের। আমরা তদন্ত করে ব্যবস্থা নেবো।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads