• বুধবার, ৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
কেরানীগঞ্জে মৃত্যুর দেড়মাস পর করব থেকে ছাত্রলীগ নেতার লাশ উত্তোলন

প্রতিনিধির পাঠানো ছবি

আইন-আদালত

কেরানীগঞ্জে মৃত্যুর দেড়মাস পর করব থেকে ছাত্রলীগ নেতার লাশ উত্তোলন

  • কেরানীগঞ্জ প্রতিনিধি
  • প্রকাশিত ১২ এপ্রিল ২০২০

ঢাকার কেরানীগঞ্জ মডেল থানাধীন জিনজিরা ইউনয়নের কসাইভিটা কবরস্থান থেকে মৃত্যুর দেড়মাস পরে কবর থেকে ছাত্রলীগ নেতার লাশ উত্তোলন করা হয়েছে।

গতকাল শনিবার নির্বাহী ম্যাজিস্ট্রেটে ও থানা পুলিশের উপস্থিতিতে মামলার তদন্তের স্বার্থে ওই ছাত্রলীগ নেতার লাশ উত্তোলন করা হয়।

পরে লাশের সুরতহাল রিপোর্ট শেষে ময়না তদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ।

নিহতের নাম মোঃ সাদরাত আলম হিমেল (২৮)। সে জিনজিরা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন।

মামলার বাদী ও নিহতের পিতা মোঃ আলম জানান, গত ২৭ ফেব্রুয়ারী আমার ছেলে হিমেল তার এক বন্ধু অভির গায়ে হলুদ অনুষ্ঠানে যায়। পরে সেখানে অসুস্থ হয়ে গেলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করি। ডাক্তার প্রথমে দেখে বললো ঠিক হয়ে যাবে। এক দিন পরে ২৯ ফেব্রুয়ারী রাতের বেলা হাসপাতালের মেডিক্যাল টিম জানায়, হিমেলের অবস্থা সংকটাপন্ন ওকে আইসিইউতে নিতে হবে।অ্যাম্বুলেন্সে করে নিতে নিতে হিমেল রাস্তাতেই মারা যায়।

আমরা প্রথমে কোন কিছু না ভেবে ছেলের দাফন করে ফেলি। পরে জানতে পারি আমার ছেলে হিমেলকে হত্যার উদ্দেশ্যে তার বন্ধুরা ড্রিংসের সাথে বিষ জাতীয় কিছু খাইয়েছিল। যার কারনে হিমেল প্রথমে অসুস্থ হয়ে পড়ে শেষে মারাই যায়।

এ ঘটনার জানার পর আমি বিজ্ঞ আধালতে একটি হত্যা মামলা দায়ের করলে আদালত আমার মামলা আমলে নিয়ে কেরানীগঞ্জ মডেল থানাকে তদন্ত করার দায়িত্ব দেন।

নির্বাহী মেজিস্ট্রেট কামরুল হাসান সোহেল জানান, বিজ্ঞ আদালতের নির্দেশে আমরা লাশটি কবর থেকে উত্তোলন করি। পরিবারের অভিযোগ হিমেল কে বিষ জাতীয় কিছু খাওয়ানো হয়েছে। তাই ময়না তদন্তের জন্য ও তার দেহে বিষ জাতীয় কিছুর উপস্থিতি আছে কিনা তা পরীক্ষা করে দেখার জন্য লাশটি উত্তোলনের পরে মর্গে পাঠানো হয়েছে।

এ বিষয়ে কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী মাইনুল ইসলাম (পিপিএম) জানান, হিমেলের পিতা ছেলের মৃত্যুর প্রায় ২০দিন পর গত ১৭ মার্চ বাদী হয়ে ঢাকা জর্জ কোটে একটি হত্যা মামলা দায়ের করেন। আদালত মামলাটি আমাদের তদন্তের ভার দিলে আমরা মামলার তদন্তের সার্থে আদালতে লাশ উত্তোলনের আবেদন করি। আদালত আমাদের আবেদনের প্রেক্ষিতে লাশ

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads