• বুধবার, ৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
দাগনভূঞায় ভ্রাম্যমান আদালতে ১১ ব্যবসায়ীর জরিমানা

প্রতিনিধির পাঠানো ছবি

আইন-আদালত

দাগনভূঞায় ভ্রাম্যমান আদালতে ১১ ব্যবসায়ীর জরিমানা

  • দাগনভূঞা (ফেনী) প্রতিনিধি
  • প্রকাশিত ২৭ এপ্রিল ২০২০

দাগনভুঞা উপজেলার কোরাইশ মুন্সী ও দরবেশের হাট বাজারে বাড়তি দামে পণ্য বিক্রি করায় ১১ ব্যবসায়িকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

আজ সোমবার উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মাসুমা জান্নাতের নেতৃত্ব দেন ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে এই জরিমানা করা হয়।    

সহকারী কমিশনার (ভূমি) মাসুমা জান্নাত জানান, করোনা ভাইরাস প্রতিরোধ ব্যবস্থায় সামাজিক দুরত্ব বজায় রাখা, দ্রব্যমূল্য মনিটরিং ও জারীকৃত নির্দেশনা বজায় রাখতে আজ সোমবার অভিযান পরিচালনা করা হয়। সরকারি নির্দেশনা অমান্য করে বিভিন্ন দোকান খোলা রেখে গণজমায়েত সৃষ্টি করা এবং মূল্য তালিকা না থাকায়, অধিক মূল্যে পণ্য বিক্রি এবং মেয়াদোত্তীর্ণ পণ্য রাখায় বিভিন্ন দোকান মালিককে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর মাধ্যমে কোরাইশমুন্নী বাজারের প্রমি ফ্যাশন হাউজের মালিক নেছার উদ্দীন, ইজি ব্যান্ডের জহিরুল ইসলাম, সিয়াম ফ্যাশনেরর আকরাম হোসেনকে এক হাজার টাকা করে এবং মো: স্বপনকে ৫০০ টাকা জরিমানা করা হয়।

এদিকে মূল্য তালিকা না থাকায়, অধিক মূল্যে পণ্য বিক্রি ও মেয়াদোত্তীর্ণ পণ্য রাখায় চৌধুরী ট্রেডার্সের বেলায়েত হোসেন, মোঃ হারুন অর রশিদকে এক হাজার টাকা করে এবং হানিফ স্টোরেরর মো হানিফ, জামাল স্টোরের মালিক মো. জামালকে ২ হাজার টাকা করে জরিমানা করা হয়।

এছাড়াও ব্যবসায়ী নূর আহম্মদের ৫ হাজার, মো আজাদ উদ্দীনের ১ হাজার এবং দরবেশ হাট বাজারের মো রহমতুল্লাহ ফরাজীর ২ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানকালে গণজমায়েত করে আড্ডা না দেওয়া, ঘরে নামায আদায়, যানবাহনে একাধিক ব্যক্তি না উঠা এবং সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়ে জনসাধারণকে সচেতন করা হয়।

 

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads