• বুধবার, ৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
ডেঙ্গু প্রতিরোধে ডিএনসিসিতে ৮টি মোবাইল টিম মাঠে, জরিমানা আদায়

সংগৃহীত ছবি

আইন-আদালত

ডেঙ্গু প্রতিরোধে ডিএনসিসিতে ৮টি মোবাইল টিম মাঠে, জরিমানা আদায়

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১২ মে ২০২০

 এডিস মশার লার্ভা পাওয়ায় আজ ভবন মালিকদের ১৬ হাজার টাকা জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) পরিচালিত মোবাইল কোর্ট। ডেঙ্গু ও চিকুনগুনিয়ার প্রতিরোধে ডিএনসিসি আজ নগরীতে ৮টি মোবাইল কোর্ট পরিচালনা করে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ডিএনসিসি’র অঞ্চল-২ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এএসএম শফিউল আজম মিরপুরে অভিযান পরিচালনা করেন। এসময় তিনি ১১ টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করেন এবং ১ টিতে এডিস মশার লার্ভার অস্তিত্ব খুঁজে পেলে ৫ হাজার জরিমানা করেন।

অঞ্চল-৩ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট শরিফুল ইসলাম ওয়ার্ড-২১ এর বাড্ডার “ক” ব্লক ও মধ্যবাড্ডা এলাকায় মোট ৮টি অভিযান পরিচালনা করেন। এসময় এডিস মশার প্রজনন উপযোগী পরিবেশ পাওয়ায় ৫টি মামলায় মোট ৪ হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়। এছাড়া ৭ টি প্রতিষ্ঠানকে এডিস মশার বংশ বিস্তার সম্পর্কে সচেতন করা হয়েছে এবং ১ টি প্রতিষ্ঠানকে নোটিশ প্রদান করা হয়েছে।

এদিকে ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট রোসলিনা পারভীন গুলশান-১ ও গুলশান-২ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় একাধিক নির্মানাধীন ভবনে প্রচুর ময়লা আবর্জনা ও এডিস মশার প্রজনন উপযোগী পরিবেশ থাকায় সেগুলো দ্রুত অপসারণের নির্দেশ দেয়া হয় এবং ২ টি নির্মানাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়া যাওয়ায় তাদেরকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads