• সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬
ads
বুর্জ খলিফায় জাসিন্ডার ছবি

বুর্জ খলিফায় জাসিন্ডার ছবি

ছবি : ইন্টারনেট

মধ্যপ্রাচ্য

বুর্জ খলিফায় জাসিন্ডার ছবি

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ২৪ মার্চ ২০১৯

বিশ্বের সর্বোচ্চ ভবন দুবাইয়ের বুর্জ খলিফায় ঠাঁই পেয়েছে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আডের্নের ছবি। মুসলিমদের প্রতি তার সহমর্মিতা ও সমর্থনের জন্য সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদের ধন্যবাদ জ্ঞাপন করতে এই পদক্ষেপ নেওয়া হয়। খবর ডেইলি মেইল।

গত শুক্রবার ৮২৯ মিটার উঁচু ভবনটিতে ভেসে ওঠা জাসিন্ডার ছবিতে তাকে কালো হিজাব পরে শোকাহত এক নারীকে আলিঙ্গনরত অবস্থায় দেখা যায়। এ সময় আরবি ও ইংরেজি ভাষায় ‘শান্তি’ শব্দটি লেখা ছিল।

দুবাইয়ের আমির শেখ মোহাম্মদ ছবিটি টুইটারে শেয়ার করে জাসিন্ডাকে ধন্যবাদ জানিয়েছেন। টুইটে  লিখেছেন, মসজিদ হামলায় নিহতদের শ্রদ্ধায় পুরো নিউজিল্যান্ড নীরব ছিল। ধন্যবাদ জাসিন্ডা আরডের্ন। আপনার সহমর্মিতা ও সমর্থন বিশ্বের দেড় বিলিয়ন মানুষের শ্রদ্ধা অর্জন করেছে।

ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসী হামলার পর জাসিন্ডার প্রতিক্রিয়া, বিবৃতি ও পদক্ষেপ বিশ্বজুড়ে প্রশংসিত হচ্ছে। বিভিন্ন দেশের প্রেসিডেন্ট, রাজনৈতিক ব্যক্তিত্ব ও বিশ্লেষকরা  তার নেতৃত্বের প্রশংসা করেছেন। তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান শুক্রবার বলেছেন, ‘হামলার পর জাসিন্ডার প্রতিক্রিয়া ও সহমর্মিতা বিশ্বনেতাদের কাছে একটি উদাহরণ।’

দ্য গার্ডিয়ানে সুজানে মুর লিখেছেন, মার্টিন লুথার কিং বলেছেন সত্যিকারের নেতারা ঐক্য খোঁজে না, তারাই ঐক্য তৈরি করে। জাসিন্ডা ভিন্ন ধরনের ঐক্য তৈরিই শুধু নয়, কর্ম, অভিভাবকত্ব ও একতার প্রদর্শন করেছেন। যুগে যুগে সন্ত্রাসবাদ মানুষের মাঝে ভিন্নতা সৃষ্টি করে এবং বিনাশ ঘটায়। পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মোহাম্মদ ফয়সাল বলেছেন, আরডের্ন পাকিস্তানিদের হূদয় জয় করেছেন। মার্টিন লুথার কিংয়ের স্মৃতি সংরক্ষণে যুক্তরাষ্ট্রে প্রতিষ্ঠিত মার্টিন কিং সেন্টার টুইটারে লিখেছে- নিউজিল্যান্ডে একজন নেতার ভালোবাসার পূর্ণাঙ্গ প্রদর্শনী।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads