• শনিবার, ৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
করোনা প্রতিরোধে বিশ্ব সহায়তায় ইরানের কৃতজ্ঞতা

সংগৃহীত ছবি

মধ্যপ্রাচ্য

করোনা প্রতিরোধে বিশ্ব সহায়তায় ইরানের কৃতজ্ঞতা

  • আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিত ০৬ এপ্রিল ২০২০

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে বিশ্বের ৩০টির বেশি দেশ এবং বহু আন্তর্জাতিক সংগঠন তেহরানকে সহযোগিতা দিয়েছে বলে জানিয়েছে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আব্বাস মুসাভি আজ সোমবার ভিডিও বার্তায় প্রকাশিত এক সংবাদ সম্মেলনে ওইসব দেশ এবং সংস্থার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

এছাড়া করোনা ভাইরাস মোকাবেলার জন্য প্রয়োজন উল্লেখযোগ্য পরিমাণ সহায়তা সংগ্রহ করে তা ইরানি দূতাবাসের মাধ্যমে দেশে পাঠানোর জন্য তিনি প্রবাসী ইরানিদেরকে ধন্যবাদ জানিয়েছেন।

মুখপাত্র মুসাভি বলেন, বিশ্বের ২০০টি'র অধিক দেশে মহামারি ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে লিপ্ত ইরানের প্রতি বিভিন্ন আন্তর্জাতিক সমাজের পাশাপাশি প্রবাসী ইরানিরা সংহতি জানিয়েছে।

এছাড়া করোনা ভাইরাসে আক্রান্ত দেশগুলোর প্রতি সংহতি জানিয়ে মুসাভি আমেরিকার প্রতি ইঙ্গিত করে বলেন, দেশটির জনগণের চলমান দুঃখ-দুর্দশার ব্যাপারে ইরান খুবই উদ্বিগ্ন। তবে কিছু সুনির্দিষ্ট দেশ করোনা প্রাদুর্ভাবকে কেন্দ্র করে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্ট করেছে বিশেষ করে মহামারিকে রাজনীতিকরণের চেষ্টা করেছে বলেও মন্তব্য করেন মুসাভি।

প্রাণঘাতী করোনা ভাইরাসের মহামারিতে যখন সারা বিশ্ব বিপর্যস্ত অবস্থায় রয়েছে তখন ইরানের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য বিভিন্ন দেশ ও সংগঠন আমেরিকার কাছে দাবি জানানো সত্ত্বেও ট্রাম্প প্রশাসন তা প্রত্যাখ্যান করেছে। মুসাভি আমেরিকার একতরফা, বেআইনি, নিপীড়নমূলক এবং ভিত্তিহীন নিষেধাজ্ঞা মেনে না চলতে বিশ্বের স্বাধীন এবং সভ্য জাতিগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন।

সূত্র : পার্সটুডে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads