• শনিবার, ৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭
ads
সৌদিতে আরও ৭ বাংলাদেশির মৃত্যু

সংগৃহীত ছবি

মধ্যপ্রাচ্য

সৌদিতে আরও ৭ বাংলাদেশির মৃত্যু

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১৫ এপ্রিল ২০২০

মরণব্যধি করোনা ভাইরাস ও নিরব ঘাতক হৃদরোগে সৌদি আরবে প্রতিদিন মৃত্যুর মিছিলে যোগ হচ্ছে প্রবাসী বাংলাদেশিদের মৃত্যু। গতকাল মঙ্গলবার মক্কা-মদিনা ও জেদ্দার বিভিন্ন হাসপাতাল ও নিজ বাসায় মরণব্যাধী করোনা ভাইরাস ও হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছে আরও ৭ বাংলাদেশি।

মারা যাওয়া ব্যক্তিরা হলেন- (১) পবিত্র নগরী মদিনায় একটি সরকারী হাসপাতালে করোনা ভাইরাস আক্রান্ত হয়ে  চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়ে প্রবাসী নুরুল ইসলাম (৪৬)। তার বাড়ি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার সোনাকানিয়া-গারাংগিয়া ইউনিয়নের মিজারখীল গ্রামের কুতুব পাড়ায়।

(২) পবিত্র মক্কা নগরীর আল নুর হাসপাতালে করোনা ভাইরাস আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় প্রবাসী যুবক মুহাম্মদ জসিম উদ্দিন (৪০) মৃত্যু হয়। তার বাড়ি কক্সবাজার জেলার ঈদগাহঁ ইউনিয়নে মাইজ পাড়ার মরহুম নাজির হোসেনের পুত্র। 

(৩) পবিত্র নগরী মদিনায় জার্মান হাসপাতালে করোনা ভাইরাস আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় প্রবাসী যুবক মো.- রাশেদুল আলম তালুকদার (৩৫) মৃত্যু হয়।  এ যুবকের বাড়ি চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার বরমা ইউনিয়নে। কয়েকদিন আগে তার রুমমেট জনৈক বাঁশখালীর একজনের মৃত্যু হয়েছে। 

(৪) মদিনা নগরীর একটি হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় হাবিবুর রহমান মনা (২৮) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। (৫) সৌদির একটি হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন চট্টগ্রামের শেখ শফিউল আলমের (৩৫) মৃত্যু হয়।

(৬) রাজধানী রিয়াদের একটি হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে খুলনা জেলার খালিসপুরের মোহাম্মাদ আলীর মৃত্যু হয়েছে। (৭) মক্কা নগরীর একটি হাসপাতালে পেট ব্যাথায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আবু তাহের (৫০) মৃত্যু হয়েছে।

আবু তাহের কক্সবাজারের পূর্ব গোমাতলী মরহুম হাজ্বী ছৈয়দুর রহমানের পুত্র ও সাবেক ইউপি মেম্বার মুহাম্মদ এহেসানের বড় ভাই।

এদিকে গত দেড় মাসে করোনা ভাইরাসে মারা গেছে ১৬ জন ও হৃদরোগসহ মানসিক চিন্তায় মারা গেছে প্রায় ৪২ জন সৌদি-প্রবাসী বাংলাদেশি রেমিটেন্স যোদ্ধা। 

গতকাল মঙ্গলবার ২৪ ঘণ্টায় সৌদি আরবে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪৩৫জন। মোট আক্রান্তের সংখ্যা ৫৩৬৯। মারা গেছে ৮ জন, এই নিয়ে দেশটিতে মৃত্যের সংখ্যা দাঁড়িয়েছে ৭৩ জনে। অন্যদিকে সুস্থ হয়েছে ৮৪ জন, দেশটিতে সর্বমোট সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৮৮৯জন। সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

ভাইরাসে সংক্রমিত অঞ্চলগুলো হলো- মক্কায়  ১৯৬৩ জন, রিয়াদ ১৫৫২, ️মদিনা ৮৫৩, দাম্মাম ৬৫৫, তাবুক  ১১৫, আছির ৯৪, আল কাসিম ৪৯, নাজরান ৩১, জিজান ২৮,️ আল বাহা ১৬, উত্তরাঞ্চল বর্ডারে ১১, হাইল ২ জন। 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads