• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪২৮
সিরিয়ায় ইরানের উপস্থিতির বিপক্ষে ইসরাইল : নেতানিয়াহু

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু

ছবি : ইন্টারনেট

মধ্যপ্রাচ্য

সিরিয়ায় ইরানের উপস্থিতির বিপক্ষে ইসরাইল : নেতানিয়াহু

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ১২ জুলাই ২০১৮

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বুধবার বলেছেন, তিনি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে অত্যন্ত গুরুত্বপূর্ণ আলোচনা করেছেন। এ সময় তিনি তাকে বলেছেন যে তার দেশ সিরিয়ায় ইরানের যেকোন ধরনের উপস্থিতির কঠোর বিরোধী। খবর তাসের।

নেতানিয়াহু তার ফেসবুক একাউন্টে লিখেছেন, ‘এটি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে অনেক গুরুত্বপূর্ণ আলোচনা ছিল। সিরিয়ায় ইসরাইলের উপস্থিতির ব্যাপারে আমি ইসরাইলের অবস্থান পরিস্কার করে জোর দিয়ে বলেছি যে, আমরা সিরিয়ায় ইরানের যেকোন ধরনের উপস্থিতির কঠোর বিরোধী।’

পুতিন লিখেছেন, তিনি রাশিয়ার নেতাকে বলেছেন যে ইসরাইল তাদের ভূখন্ডের উপর সিরিয়ার একটি ড্রোন ভূপাতিত করেছে। তিনি আরো লিখেছেন, ‘এ ধরনের পরিস্থিতিতে আমরা কঠোর প্রতিক্রিয়া অব্যাহত রাখবো।’ বুধবার ইসরাইলের প্রতিরক্ষা বাহিনী তাদের ভূখন্ডে মনুষ্যহীন একটি ড্রোন ভূপাতিত করে।

ইসরাইলের সামরিক মুখপাত্র লে: কর্নেল জোনাথন কনরিকাস জানান, সিরিয়া ও ইসরাইলকে বিভক্ত করা অসামরিক জোন গোলান হাইটসে ড্রোনটি প্রবেশের পর থেকেই ইসরাইলি প্রতিরক্ষা বাহিনী তা পর্যবেক্ষণ করছিল।

তিনি আরো জানান, মনুষ্যহীন ড্রোনটি ইসরাইল ভূখন্ডের আনুমানিক প্রায় ১০ কিলোমিটার ভিতরে চলে আসলে ইসরাইলের উত্তরাঞ্চলীয় গালিলী সাগরের দক্ষিণে পেট্রিয়ট ক্ষেপণাস্ত্র দিয়ে তা ভূপাতিত করা হয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads