• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭
ads
বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩ কোটির বেশি

প্রতীকী ছবি

বিবিধ

বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩ কোটির বেশি

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১৭ সেপ্টেম্বর ২০২০

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৩০ হাজার ছাড়িয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ২ কোটি ১৭ লাখ ৯৭ হাজার ৯১৮ জন। আর করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯ লাখ ৪৫ হাজার ৫০ জনের।

বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক এখনও সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত রোগীর সংখ্যা ৬৮ লাখ ২৮ হাজার ৩০১ জন। আর দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ লাখ ১ হাজার ৩৪৮ জনের।

এদিকে, ভারতে করোনা শনাক্তের সংখ্যার ঊর্ধ্বমুখী ধারা অব্যাহত রয়েছে। ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৯৭ হাজারের বেশি মানুষ। দেশটিতে এ পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৫১ লাখ ১৫ হাজার ৮৯৩ জন। এছাড়া মৃত্যু হয়েছে ৮৩ হাজার ২৩০ জনের।

আক্রান্তের সংখ্যার দিক থেকে ভারতের পরের অবস্থানে থাকলেও মৃতের সংখ্যা বেশি ব্রাজিলে। ল্যাটিন আমেরিকার দেশটিতে এ পর্যন্ত করোনা শনাক্তের সংখ্যা ৪৪ লাখ ২১ হাজার ৬৮৬। দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১ লাখ ৩৪ হাজারের বেশি মানুষ।

অন্যদিকে, মেক্সিকোতে করোনা আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৮০ হাজার ৯৩১ জন। আর মারা গেছে ৭১ হাজার ৯৭৮ জন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা সতর্ক করে বলেছে ল্যাটিন আমেরিকা তাড়াহুড়া করে করোনা সংক্রান্ত বিধিনিষেধ শিথিল করছে। এছাড়াও শীতে করোনার প্রকোপ বাড়ার বিষয়েও সতর্ক করেছে সংস্থাটি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads