• রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
মাদকের বিরুদ্ধে যুদ্ধে  নামার আহ্বান স্বরাষ্ট্রমন্ত্রীর

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

সংরক্ষিত ছবি

জাতীয়

মাদকের বিরুদ্ধে যুদ্ধে নামার আহ্বান স্বরাষ্ট্রমন্ত্রীর

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২১ মে ২০১৮

মাদকের বিরুদ্ধে যুদ্ধে নামতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, যুবসমাজ ও তাদের মেধা বাঁচিয়ে রাখতে মাদক নিয়ন্ত্রণ এখন জরুরি হয়ে পড়েছে। গতকাল রোববার দুপুরে রাজধানীর জিরো পয়েন্টে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) মাদকবিরোধী বিশেষ অভিযানের স্টিকার উদ্বোধন করার সময় মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে মাদকবিরোধী এই অভিযান শুরু হয়েছে। যে কারণে সবাইকে ঐক্যবদ্ধভাবে মাদকের বিরুদ্ধে যুদ্ধে নামতে হবে। এই অভিযানের স্লোগান হচ্ছে, ‘চলো যাই যুদ্ধে, মাদকের বিরুদ্ধে’। এই যুদ্ধে জনগণেরই জয় হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, এজন্য যার যার অবস্থান থেকে আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করতে হবে।

এ সময় পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. জাবেদ পাটোয়ারী, র‍্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদসহ পুলিশ ও র্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপি ও র‍্যাবের ডিজি কয়েকটি বাসে মাদকবিরোধী অভিযানের স্টিকার লাগান।

আসাদুজ্জামান খান কামাল আরো বলেন, জঙ্গি ও সন্ত্রাসীদের বিরুদ্ধে যেভাবে জিরো টলারেন্স নীতি নিয়ে অভিযান চলছে, তেমনি মাদকের বিরুদ্ধেও এই নীতি অনুসরণ করা হবে। এ ক্ষেত্রে কাউকে ছাড় দেওয়া হবে না।

অনুষ্ঠানে র্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছেন, মাদকের সঙ্গে যে-ই জড়িত থাকুক তাকে এই পেশা ছাড়তে হবে। কেউই র্যাবের অপারেশনের বাইরে থাকবে না। কার কী পরিচয়, অপারেশনকালে তা কোনো বিবেচ্য বিষয় হবে না। মাদকবিরোধী বিশেষ ক্যাম্পেইন উপলক্ষে ১০ লাখ স্টিকার তৈরি করা হয়েছে উল্লেখ করে বেনজীর আহমেদ জানান, স্কুল-কলেজ, বাস টার্মিনাল, লঞ্চঘাটসহ সকল পাবলিক প্লেসে এসব স্টিকার লাগানো হবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads