• শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৪
ads
যানজট নিরসনে ট্রাফিকের ভূমিকায় হাজীগঞ্জ পৌরসভার মেয়র

চাঁদপুরের হাজীগঞ্জ বাজারে ট্রাফিকের পাশাপাশি পৌর মেয়র আ স ম মাহবুব-উল আলম লিপন সড়কে যানজট নিরসনে কাজ করছেন

ছবি : বাংলাদেশের খবর

জাতীয়

যানজট নিরসনে ট্রাফিকের ভূমিকায় হাজীগঞ্জ পৌরসভার মেয়র

  • মো. মহিউদ্দিন আল আজাদ
  • প্রকাশিত ১৯ জুন ২০১৮

পবিত্র জুমাতুল বিদা ও ঈদুল ফিতরের দিন হাজীগঞ্জ বাজারে যানজট নিরসনে রাস্তায় নেমে আসেন পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ স ম মাহবুব উল আলম লিপন।

জুমাতুল বিদা’র দিন দেশের বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার মুসল্লি ঐতিহাসিক বড় মসজিদে জুম্মার নামাজ আদায় করতে আসেন। এতে দুপুর ১২টার পর থেকে হাজীগঞ্জ বাজারে যানজটের সৃষ্টি হয়। ট্রাফিক পুলিশকে এ যানজট নিরসন করতে হিমশিম খেতে হয়। ট্রাফিকের পাশাপাশি হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. জাবেদুল ইসলামের নেতৃত্বে পুলিশের সদস্যরাও যানজট নিরসনে যোগ দেন। জুম্মার নামাজের পূর্বে হাজার হাজার মানুষ চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কে নামাজ আদায় করতে দাঁড়িয়ে যায়। নামাজের পূর্বে ও নামাজের পরে তীব্র যানজটে রাস্তায় ট্রাফিকের কাজে নেমে পড়েন হাজীগঞ্জ পৌরসভার মেয়র আ স ম মাহবুব উল আলম লিপন। যানজট নিরসনে মেয়রকে ট্রাফিকের ভূমিকায় দেখে সাধারণ জনগন তাকে অভিনন্দন জানান।

এছাড়াও ঈদের দিন সকালে নিজ বাড়ীর মকিমাবাদ মিয়াবাড়ী জামে মসজিদে ঈদের জামায়াত শেষ করে হাজীগঞ্জ বাজারে সাধারন মানুষের সাথে দেখা করেন। এ সময় রাস্তায় যানজট সৃষ্টি হলে, র‌্যাবের ডিএডি আশরাফুলকে সঙ্গে নিয়ে সড়কে নেমে যানজট নিরসন করতে দেখা যায়। তার যানজট নিরসনের ছবি ফেইসবুকে ভাইরাল হয়ে পড়ে।

এর আগেও তাকে এধরনের কর্মকাণ্ডে স্বতঃস্ফুর্ত অংশগ্রহণ করতে দেখা যায়। মেয়র হিসেবে শপথ নেওয়ার পর পরই হাজীগঞ্জ পৌরসভাকে জলবদ্ধতা মুক্ত করতে পরিচ্ছন্নকর্মীদের সাথে ড্রেনে নেমে ময়লা পরিস্কার করে হাজীগঞ্জ বাজারকে জলবদ্ধতা মুক্ত করেন তিনি।

এ প্রসঙ্গে পৌর মেয়র আ স ম মাহবুব-উল আলম লিপন বলেন, ‘চাঁদপুর জেলার মধ্যে হাজীগঞ্জ বাজারটি অন্যতম প্রসিদ্ধ বাজার। একে চাঁদপুরের প্রধান শহরও বলা হয়। বিভিন্ন উৎসবে হাজীগঞ্জ বাজারে কোটি কোটি টাকার বিকি-কিনি হয়। বাজার দিয়ে চলাচলের একমাত্র সড়ক চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়ক। ঈদে ঘরে ফেরা মানুষ যেন নির্বিঘ্নে ঈদ করতে পরিবারের কাছে যেতে পারে এবং ঈদের দিন যানজট মুক্ত ছাড়াও হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে নামাজ আদায় করতে পারে এজন্য আমি নিজ থেকেই র‌্যাব, পুলিশ ও ট্রাফিক পুলিশের পাশাপাশি যানজট ও ফুটপাত থেকে হকার উচ্ছেদে নেমেছি।’

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads