• শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
মানবাধিকার রক্ষায় ঢাকার প্রশংসা জাতিসংঘের

জাতিসংঘ সদর দফতর

সংরক্ষিত ছবি

জাতীয়

মানবাধিকার রক্ষায় ঢাকার প্রশংসা জাতিসংঘের

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২৫ জুন ২০১৮

বিশ্ব শান্তি ও মানবাধিকার রক্ষায় বাংলাদেশের ভূমিকার প্রশংসা করেছেন জাতিসংঘ সদর দফতরের শান্তিরক্ষা মিশন পরিচালনা বিভাগের প্রধান আন্ডার সেক্রেটারি জেনারেল জ্যঁ পিয়েরে ল্যাক্রুয়ার। গতকাল রোববার বিকালে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বৈঠক শেষে সাংবাদিকদের সামনে তিনি এ প্রশংসা করেন।

জ্যঁ পিয়েরে ল্যাক্রুয়ার বলেন, বিশ্ব শান্তির জন্য বাংলাদেশ যে ভূমিকা রাখছে, আমরা তাতে খুশি। মানবাধিকার সমুন্নত রাখতে বাংলাদেশের ভূমিকা প্রশংসনীয়। গতকাল তিন দিনের সফরে জ্যঁ পিয়েরের নেতৃত্বে জাতিসংঘ সদর দফতরের শান্তিরক্ষা মিশন পরিচালনা বিভাগের পাঁচ সদস্যের উচ্চপর্যায়ের একটি প্রতিনিধিদল ঢাকা পৌঁছায়।

এদিন প্রতিনিধিদলটি বিমানবাহিনী সদর দফতরে বাহিনীপ্রধান এয়ার মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে তারা পারস্পরিক কুশলবিনিময় ও দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রতিনিধিদলের এ সফরের মাধ্যমে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে ভবিষ্যতে বাংলাদেশের ভূমিকা ও অংশগ্রহণের ক্ষেত্রে ইতিবাচক ভূমিকা রাখবে বলে আশা করা যায়। এ সফরের মূল উদ্দেশ্য হলো- শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের শান্তিরক্ষীদের প্রস্তুতি, প্রশিক্ষণ ও সার্বিক তৎপরতা অবলোকন এবং এ-সংক্রান্ত সম্যক ধারণা অর্জন।

প্রতিনিধিদলটি ২৪ থেকে ২৬ জুন পর্যন্ত দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশ সফরের অংশ হিসেবে বাংলাদেশ সফর করছে। সফরকালে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সেনা ও নৌবাহিনীর প্রধান এবং পুলিশের মহাপরিদর্শকের সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করবেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads