• বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৪
ads
রোহিঙ্গাদের সহায়তায় ৪৮ কোটি ডলার দেবে বিশ্বব্যাংক

রোহিঙ্গাদের সহায়তায় বাংলাদেশকে ৪৮ কোটি ডলার দেবে বিশ্বব্যাংক

ছবি ইন্টারনেট

জাতীয়

রোহিঙ্গাদের সহায়তায় ৪৮ কোটি ডলার দেবে বিশ্বব্যাংক

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ২৯ জুন ২০১৮

মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের সহায়তায় বাংলাদেশকে ৪৮ কোটি ডলার দেবে বিশ্বব্যাংক। স্বাস্থ্য, শিক্ষা, পানি, স্যানিটেশন ও সামাজিক সুরক্ষায় এসব অর্থ ব্যয় করা হবে।

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে বিশ্বব্যাংকের প্রধান কার্যালয় থেকে আজ শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সহায়তার কথা জানানো হয়।

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার বিশ্ব ব্যাংকের পরিচালনা পর্ষদ এই সহায়তার প্রথম কিস্তিতে ৫ কোটি ডলার ছাড়ের অনুমোদন দিয়েছে।  এ অর্থ বাংলাদেশে চলমান বিভিন্ন স্বাস্থ্যসেবা প্রকল্পের মাধ্যমে ব্যয় করা হবে।

বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম বলেন, রোহিঙ্গা জনগোষ্ঠীর দুর্দশায় আমরা অত্যন্ত বিচলিত।  রোহিঙ্গারা নিরাপদে, স্বেচ্ছায় ও মর্যাদার সঙ্গে ঘরে ফিরে যাওয়ার আগ পর্যন্ত তাদের সাহায্য করতে বিশ্বব্যাংক প্রস্তুত। একই সঙ্গে রোহিঙ্গাদের আশ্রয় দেওয়া বাংলাদেশের জনগণকেও বিশ্বব্যাংক সহায়তা করবে বলেও জানান তিনি।

গত বছর অগাস্টে মিয়ানমারের রাখাইনে নতুন করে সেনাবাহিনীর দমন অভিযান শুরুর পর থেকে এ পর্যন্ত  সাত লাখের বেশি রোহিঙ্গা দেশটি থেকে পালিয়ে বাংলাদেশের কক্সবাজারে আশ্রয় নিয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads