• বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
ইউজিসি চেয়ারম্যানকে হত্যার হুমকি

ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান

ছবি : সংগৃহীত

জাতীয়

ইউজিসি চেয়ারম্যানকে হত্যার হুমকি

  • প্রকাশিত ১৮ জুলাই ২০১৮

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নানকে হত্যার হুমকি দেওয়া হয়েছে।

মঙ্গলবার নূর হোসাইন নামের এক ব্যক্তির নামে কুরিয়ারে লিখিতভাবে এ হুমকি দেওয়া হয়। আজ বুধবার অধ্যাপক আব্দুল মান্নান গণমাধ্যমকে বিষয়টি জানিয়েছেন।

বুধবার সকালে গণমাধ্যমের কাছে অধ্যাপক ড. আব্দুল মান্নান বলেন, লিখিত ওই চিঠিতে আমাকে সরকারের দালাল এবং বাংলাদেশে ভারতীয় গোয়েন্দা সংস্থা র’-এর অন্যতম এজেন্ট বলে উল্লেখ করা হয়েছে। চিঠিটির ঠিকানার যায়গায় সাভারের নাম উল্লেখ রয়েছে। ওই চিঠি গ্যারান্টেড এক্সপ্রেস পোস্ট (জিইপি) সার্ভিস ব্যবহার করে আমার অফিসে পাঠানো হয়।

তিনি আরও বলেন, অফিসের শেষ সময়ে চিঠিটি হাতে পাই। এ কারণে ওইদিন কোনো আইনগত ব্যবস্থা নিতে পারিনি। তাই আজ থানায় জিডি করা হয়েছে। এর আগেও এ ধরনের চিঠি পাওয়ার অভিজ্ঞতা রয়েছে তাই এ বিষয়ে আমি উদ্বিগ্ন নই।

এবিষয়ে ইউজিসি’র নিরাপত্তা কর্মকর্তা সৈয়দ আশরাফুজ্জামান রাজধানীর শেরে বাংলা নগর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করেছেন। জিডিতে ইউজিসি চেয়ারম্যানসহ ইউজিসি’র নিরাপত্তায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে। সাধারণ ডায়েরি (জিডি) নম্বর- ১২০৩।

ইউজিসির গণসংযোগ কর্মকর্তা ড. শাসসুল আরেফিন বলেন, ১৭ জুলাই বিকেলে ডাক যোগে চেয়ারম্যান স্যারকে হত্যার হুমকি দেয়া হয়। এ বিষয়ে আজ (বুধবার) একটি সাধারণ ডায়ারি করা হয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads