• শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

ছবি: সংরক্ষিত

জাতীয়

শিক্ষার্থীদের ক্লাস রুমে ফেরার অনুরোধ স্বরাষ্ট্রমন্ত্রীর

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০১ আগস্ট ২০১৮

বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় আন্দোলনরত শিক্ষার্থীদের সব ধরনের দাবি পূরণের আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল।  একই সঙ্গে তাদেরকে রাজপথ ছেড়ে ক্লাস রুমে ফেরার অনুরোধও জানিয়েছেন তিনি।

তিনি বলেন, ‘ছাত্রছাত্রীদের আহ্বান করব, তাদের সমবেদনার কথা আমরা জেনেছি। দেশব্যাপী এই মেসেজ পৌঁছেছে। আমরাও ব্যথিত। আমাদের প্রিয় আমদের ছেলেমেয়েরা বিদায় হয়েছে, সে জন্য আমরাও ব্যথিত। অনুরোধ করব, তোমাদের তোমাদের দাবি সবই মানা হয়েছে। যারা ঘাতক, যারা অন্যায় করেছে, আইন অনুযায়ী সর্বোচ্চ শাস্তি যেন তারা পায়, সে ব্যবস্থা আমরা করব।’

আজ বুধবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘দোষীরা যাতে আইন অনুযায়ী সর্বোচ্চ শাস্তি পায়, তার জন্য সব ব্যবস্থা আমরা নেব। অভিভাবক ও শিক্ষকদের অনুরোধ করব, আপনারা আপনাদের সন্তান ছাত্রদের অনুরোধ করুন, তারা যেন ফিরে আসে। ক্লাসরুমে ক্লাসে চলে আসে। যা হচ্ছে এতে জনদুর্ভোগ বাড়ছে। সারা শহর আজকে অচল হয়ে যাচ্ছে, যা কাম্য নয়।

তিনি বলেন, গত তিন দিনে ৩০৯টি গাড়ি ভাঙা হয়েছে, পোড়ানো হয়েছে আটটি গাড়ি। এর মধ্যে পোড়ানো হয়েছে ৮টি গাড়ি। এর মধ্যে পুলিশের ২টি ফায়ার সার্ভিসের ১টি, যা পুলিশের ক্ষতি, ফায়ার সার্ভিসেরও ক্ষতি।

সংবাদ সম্মেলনে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু উপস্থিত ছিলেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads