• বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫
ads
'হেলমেটধারীদের' হামলায় ৫ সাংবাদিক আহত

হামলায় আহত ফটো সাংবাদিক এ এম আহাদ

সংগৃহীত ছবি

জাতীয়

'হেলমেটধারীদের' হামলায় ৫ সাংবাদিক আহত

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০৫ আগস্ট ২০১৮

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের অষ্টম দিনে কর্তব্যরত সাংবাদিকদের ধরে ধরে পিটিয়েছে হেলমেট পরা একদল যুবক। রোববার ঢাকার সায়েন্স ল্যাব এলাকায় আন্দোলনরত শিক্ষার্থীদের মিছিলে হামলার ছবি তুলতে গেলে ফটো সাংবাদিকদের উপর রড, রামদা, লাঠিসহ দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালানো হয়। এতে কয়েকজন সংবাদকর্মী গুরুতর আহত হন। 

আহত ফটো সাংবাদিকদের মধ্যে তিন জনের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। তারা হলেন, এসোসিয়েটেড প্রেস (এপি)-এর এ.এম. আহাদ, দৈনিক বণিক বার্তার পলাশ ও ফ্রিলেন্স ফটোজার্নালিস্ট রাহাত করিম। আহত অন্যান্যদের পরিচয় তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি।

এর মধ্যে আহাদ রাজধানীর ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন। প্রত্যক্ষদর্শীরা জানান, আহাদ জিগাতলায় হামলার শিকার হয়েছিলেন।   

হামলার একটি ভিডিও পাওয়া গেছে। যেখানে কয়েকজন হেলমেটধারী ও মুখে কাপড় বাধা ব্যক্তি আহাদের মাথায়, মুখে, পায়ে অনবরত আঘাত করছিলেন। এ সময় আহাদকে কাকুতি মিনতি করে বারবার প্রাণভিক্ষা চাইতে দেখা যায়। 

কিন্তু হামলাকারীরা সাড়া দিচ্ছিল না। পরে তিনি পালাতে চেষ্টা করলে মাটিতে ফেলে তাকে আবার পেটাতে থাকেন কয়েকজন হামলাকারী।

এসময় আক্রমণকারীরা ফটো সাংবাদিকদের ক্যামেরা কেড়ে নেয় এবং তাদের এলোপাথাড়ি মারধর করে।

হামলাকারীদের হামলায় আহত হয়েছেন প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আহমেদ দীপ্ত। আহত সাংবাদিক দীপ্ত ঢাকার এক বেসরকারি হাসপাতাল ভর্তি আছেন। দুপুর সাড়ে ১২টার দিকে তার ওপর হামলার ঘটনা ঘটে। ধানমন্ডি ১ (আড়ংয়ের সামনে) রড দিয়ে আঘাত হয়েছে তাকে। তার শরীরে তিনটি সেলাই দেওয়া হয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads