• শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৪
ads
খালেদার অসুস্থতা নিয়ে শত নাগরিক কমিটির উদ্বেগ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

সংরক্ষিত ছবি

জাতীয়

খালেদার অসুস্থতা নিয়ে শত নাগরিক কমিটির উদ্বেগ

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০৯ সেপ্টেম্বর ২০১৮

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে শত নাগরিক কমিটি। গতকাল শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে কমিটির সদস্যরা বলেন, অসুস্থ খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সরকারের উদাসীনতা ক্ষমাহীন। দ্রুত তাকে তার পছন্দের হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তারা।

বিবৃতিতে শত নাগরিক কমিটির পক্ষ থেকে বলা হয়, খালেদা জিয়া নির্জন কারাগারে গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। তার অসুস্থতার খবরে সারা দেশে ছড়িয়ে পড়েছে উদ্বেগ-উৎকণ্ঠা। জনমনে দেখা দিয়েছে তীব্র ক্ষোভ।

বিবৃতিতে সদস্যরা বলেন, দীর্ঘদিন থেকেই খালেদা জিয়া বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন। দেশের এই জনপ্রিয় নেত্রী কারাগারেও যথাযথ সম্মান ও প্রয়োজনীয় চিকিৎসা কখনো পাননি। তার ব্যক্তিগত চিকিৎসকদের পরামর্শ ও জনমনের প্রত্যাশা সত্ত্বেও সরকার তার চিকিৎসার কোনো উদ্যোগ গ্রহণ করেনি।

তারা বলেন, আমরা আশা করব কোনো প্রকার গড়িমসি না করে এই মুহূর্তে খালেদা জিয়াকে তার প্রত্যাশামাফিক চিকিৎসা নেওয়ার ব্যাপারে সরকার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। অন্যথায় উদ্ভূত পরিস্থিতির দায়দায়িত্ব সরকারকেই বহন করতে হবে।

বিবৃতিতে স্বাক্ষরদাতারা হলেন কমিটির আহ্বায়ক প্রফেসর এমাজউদ্দীন আহমদ, বিচারপতি মোহাম্মদ আবদুর রউফ, প্রফেসর ড. আনোয়ারউল্লাহ চৌধুরী, ডা. জাফরুল্লাহ চৌধুরী, ড. মাহবুব উল্লাহ, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, মাহফুজ উল্লাহ, প্রফেসর আ ফ ম ইউসুফ হায়দার, রুহুল আমিন গাজী, কমিটির সদস্য সচিব আবদুল হাই শিকদার, ড. খন্দকার মুশতাহিদুর রহমান, ড. সদরুল আমিন, প্রফেসর আবদুর রহমান সিদ্দিকী, ড. তাজমেরী এসএ ইসলাম প্রমুখ।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads