• বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০১৮

থার্টিফার্স্ট নাইটে কোনো  অনুষ্ঠান নয় : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

সংগৃহীত ছবি

জাতীয়

থার্টিফার্স্ট নাইটে কোনো অনুষ্ঠান নয় : স্বরাষ্ট্রমন্ত্রী

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১৯ নভেম্বর ২০১৮

ইংরেজি নববর্ষ উপলক্ষে এবারের থার্টিফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে অনুষ্ঠান করা যাবে না। কোনো হোটেলে ডিজে পার্টির আয়োজনও করা যাবে না। এমনকি অনুষ্ঠান করা যাবে না বাড়ির ছাদেও। সচিবালয়ে গতকাল রোববার দুপুরে আইনশৃঙ্খলা সংক্রান্ত এক সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের এই সিদ্ধান্তের কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ফাইভ স্টার হোটেলগুলো যথারীতি চালু থাকলেও এদিন (থার্টিফার্স্ট নাইট) কোনো বার খোলা থাকবে না। ৩১ ডিসেম্বর বিকাল থেকে পরের দিন ১ জানুয়ারি সন্ধ্যা পর্যন্ত ফাইভ স্টার ও আন্তর্জাতিক হোটেলগুলো ছাড়াও সব বার বন্ধ থাকবে। থার্টিফার্স্ট নাইটে কোনো বৈধ আগ্নেয়াস্ত্র বহন করা যাবে না। ওই রাতে আতশবাজি, পটকা, বেলুন, ফানুশ ওড়ানো যাবে না।

এবারের থার্টিফার্স্ট নাইটের প্রেক্ষাপট ভিন্ন মন্তব্য করে আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের বলেন, সামনে নির্বাচন। সবকিছু বিবেচনায় নিয়েই এবারের থার্টিফার্স্ট নাইট উদযাপনকে নিরুৎসাহিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মন্ত্রী আরো বলেন, ৩১ ডিসেম্বর দিন ও রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র এবং যারা গাড়ি ব্যাবহার করেন স্টিকার ছাড়া বিশ্ববিদ্যালয় এলাকায় প্রবেশ করা যাবে না। এদিন রাজধানীতে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা থাকবে। কেউ সন্ধ্যার পর উচ্ছৃৃঙ্খল আচরণ করলে তাকে গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

শুধু থার্টিফার্স্ট নাইট নয়, এবার ২৫ ডিসেম্বর বড়দিনেও আতশবাজি ও পটকা ফুটানো যাবে না বলে জানান আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, সারা দেশে প্রায় সাড়ে ৩ হাজারের মতো চার্চ রয়েছে। বড়দিনে চার্চগুলোর নিরাপত্তায় পর্যাপ্ত নিরাপত্তা বাহিনী মোতায়েন নিশ্চিত করা হয়েছে।

আইনশৃঙ্খলা সংক্রান্ত বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দীন, সুরক্ষাসেবা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহম্মদ চৌধুরী, ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া, র্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, খ্রিস্টান অ্যাসোসিয়েশনের নেতারা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads