• রবিবার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৪
ads
রাশিয়া থেকে দুইটি হেলিকপ্টার কিনতে চুক্তি

সংগৃহীত ছবি

জাতীয়

রাশিয়া থেকে দুইটি হেলিকপ্টার কিনতে চুক্তি

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ১৮ ডিসেম্বর ২০১৮

বিজিবি মহাপরিচালক ও রাশিয়া হেলিকর্প্টাস এর প্রতিনিধির সঙ্গে আজ দু’টি হেলিকপ্টার ক্রয়ের চুক্তি সই হয়েছে।

রাশিয়ার কাছ থেকে সরকার বিজিবি এয়ার উইং এর জন্য ২টি হেলিকপ্টার ক্রয় করবে বলে বিজিবি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়।

মঙ্গলবার বিজিবি সদর দপ্তরের সম্মেলন কক্ষে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র মহাপরিচালক মেজর জেনারেল মোঃ সাফিনুল ইসলাম এবং ‘জেএসসি রাশিয়া হেলিকর্প্টাস’ এর পক্ষে আন্দ্রে ফোর্তে এই চুক্তিতে সই করেন।

স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন নিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দীন, ঢাকাস্থ রাশিয়ান দূতাবাসে নিযুক্ত ফার্স্ট সেক্রেটারি আন্দ্রেই বানকেইভ, ঢাকাস্থ রাশিয়ান দূতাবাসে নিযুক্ত মিলিটারি, এয়ার এন্ড নেভাল অ্যাটাশে কর্নেল ইউরি পি. লেভশেঙ্কো, ঢাকাস্থ রাশিয়ান দূতাবাসে নিযুক্ত কাউন্সেলর ও প্রতিনিধিদলের প্রধান আন্দ্রেই এন. শুভচেঙ্কো, জেএসসি রাশিয়া হেলিকর্প্টাস এর প্রতিনিধি নিকিতা স্কাস্টলিবশেভ, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও বিজিবি সদর দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তা এবং রাশিয়ান প্রতিনিধিদলের কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ২০১৬ সালের ৫ জুন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল চট্টগ্রামের সাতকানিয়ায় বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার এন্ড কলেজে বিজিবি এয়ার উইং এর ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

বিজিবিকে একটি ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলতে বিশেষ করে পার্বত্য চট্টগ্রামের দুর্গম পাহাড়ী অঞ্চলে বিওপি নির্মাণে সহায়তা, রেশন দ্রব্যাদি ও লজিস্টিক সহায়তা পৌঁছানো, মুমূর্ষু বিজিবি সদস্যকে হাসপাতালে পৌঁছানো, জরুরী উদ্ধার অভিযান ও বিজিবি’র অপারেশনাল সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে বিজিবি এয়ার উইং স্থাপন করা হয় বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads