• শুক্রবার, ১৮ জানুয়ারি ২০১৯, ৫ মাঘ ১৪২৪
সিলেটে বন্দি স্থানান্তর শুরু

প্রতিনিধির পাঠানো ছবি

জাতীয়

সিলেটে বন্দি স্থানান্তর শুরু

  • আবু তাহের চৌধুরী, সিলেট
  • প্রকাশিত ১১ জানুয়ারি ২০১৯

সিলেটের পুরাতন কেন্দ্রীয় কারাগার থেকে শহরতলির বাদাঘাটে নবনির্মিত সিলেট কেন্দ্রীয় কারাগারে বন্দি স্থানান্তর প্রক্রিয়া শুরু করেছে কারা কর্তৃপক্ষ। আজ শুক্রবার সকাল থেকে বন্দি স্থানান্তর প্রক্রিয়া শুরু হয়। নারী হাজতিদের স্থানান্তরের মধ্য দিয়ে বাদাঘাটে নবনির্মিত সিলেট কেন্দ্রীয় কারাগারে বন্দী স্থানান্তরের কার্যক্রম শুরু হয়।

নবনির্মিত কারাগারটি উদ্বোধনের তিনমাস পর বন্দিদের এ স্থানান্তর প্রক্রিয়া শুরু হলো। গত বছরের ১ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন কারাগারটি উদ্বোধন করেন।

আজ সকাল পৌনে সাতটার দিকে একটি প্রিজনভ্যানে করে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে নবনির্মিত কারাগারে নিয়ে আসা হয় মহিলা হাজতিদের।  এর আগে পুরাতন কারাগারের প্রধান ফটকে নোটিশ সাঁটানো হয়। নোটিশে বলা হয়, ‘সিলেট কেন্দ্রীয় কারাগারে আটক বন্দিদের সাথে তাদের আত্মীয় স্বজনসহ সকলের সাক্ষাৎ কার্যক্রম আগামী ১০ জানুয়ারি থেকে ১২ জানুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে।’

উদ্বোধনের পর থেকে নব নির্মিত কারাগারের পুরোপুরি নিয়ন্ত্রণ নেয় কারা কর্তৃপক্ষ। কারা রক্ষীসহ কারা কর্মকর্তা-কর্মচারীরা নতুন কারাগারে অফিস করা শুরু করেন।

বর্তমানে সিলেট কেন্দ্রীয় কারাগারের বন্দীর সংখ্যা প্রায় ২ হাজার ৩০০ জন। এর মধ্যে কয়েদি (সাজাপ্রাপ্ত) ৫০০ এবং হাজতি হলেন ১ হাজার ৮০০ জন।

বন্দি স্থানান্তর কার্যক্রম নির্বিঘ্ন করতে ইতোমধ্যে শহরতলীর বাদাঘাটে নতুন এবং নগরীর ও ধূপাদিঘী পারে পুরাতন কারাগারে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়। সকাল থেকে পুরাতন কারাগার থেকে নতুনকারাগার পর্যন্ত বিভিন্ন পয়েন্টে পুলিশ মোতায়েন করা হয়। এরপর ফায়ার সার্ভিস ও পুলিশ র‌্যাবের চৌকস দলের নেতৃত্ব বন্দীদের নিয়ে আসা হচ্ছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads