• শুক্রবার, ১৮ জানুয়ারি ২০১৯, ৫ মাঘ ১৪২৪
আগামী এক সপ্তাহের মধ্যেই দাম কমবে চালের : বাণিজ্যমন্ত্রী

ছবি : সংগৃহীত

জাতীয়

আগামী এক সপ্তাহের মধ্যেই দাম কমবে চালের : বাণিজ্যমন্ত্রী

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১১ জানুয়ারি ২০১৯

আমাদের গুদামগুলোতে প্রচুর পরিমাণে ধান-চাল মজুদ রয়েছে। গত বছর যা মজুদ ছিল, এ বছর তার চেয়ে অনেক বেশি মজুদ আছে। সুতরাং চাল নিয়ে চিন্তার কারণ নেই। আগামী এক সপ্তাহের মধ্যেই দাম কমে আসবে। বললেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

আজ শুক্রবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।  

বাণিজ্যমন্ত্রী বলেন, নির্বাচনের জন্য মাঝখানে ২ থেকে ৩ দিন যানবাহনের সমস্যা ছিল। এ কারণে চালের দাম বেড়েছে।

তিনি আরো বলেন, আমি ও খাদ্যমন্ত্রী বৃহস্পতিবার মিল মালিক, ধান ব্যবসায়ীসহ অন্যান্যদের সাথে বসেছিলাম। তারা কথা দিয়েছে সপ্তাহ খানেকের মধ্যে চালের দাম কমে আসবে।

মন্ত্রী বলেন, মোটা চালের দাম স্থিতিশীল রয়েছে। চিকন চালের দাম কিছুটা বেড়েছে। আমাদের দেশের সাধারণ মানুষ মোটা চাল খায়। এ কারণে আমাদের সব সময় টার্গেট থাকে মোটা চালের দাম স্থিতিশীল রাখা। সেটা আছে। তারপরও আমরা চালের দাম নিয়ন্ত্রণ করতে চেষ্টা করছি। আশা করি সমস্যার সমাধান হয়ে যাবে।

এর আগে দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া পৌঁছে নবনিযুক্ত বাণিজ্যমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে তিনি পবিত্র ফাতেহাপাঠ ও বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনায় দোয়া-মোনাজাত করেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads