• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪২৮
স্বাস্থ্য খাতে শুদ্ধি অভিযান চলবে : স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের উদ্যোগে রাজধানীর গুলিস্তান, সেগুনবাগিচা, প্রেসক্লাব ও বঙ্গবাজার এলাকায় খাদ্যে ভেজাল বিরোধী বিশেষ অভিযান পরিচালিত হয়

ছবি : বাংলাদেশের খবর

জাতীয়

স্বাস্থ্য খাতে শুদ্ধি অভিযান চলবে : স্বাস্থ্যমন্ত্রী

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১৭ জানুয়ারি ২০১৯

স্বাস্থ্য খাতের সব জায়গায় শুদ্ধি অভিযান চালানো হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। তিনি গতকাল বুধবার দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ তথ্য জানান। দেশের বিভাগীয় পর্যায়ে একশ বেডের ক্যানসার হাসপাতাল ও বিভাগ-জেলা পর্যায়ে হাসাপাতালে ১০ বেডের কিডনি হাসপাতাল প্রতিষ্ঠা করা হবে বলেও জানান মন্ত্রী।

সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী ‘১০০ দিনের কর্মসূচি’ ঘোষণা করেন। স্বাস্থ্য খাতের সব জায়গায় শুদ্ধি অভিযান চলবে উল্লেখ করে মন্ত্রী বলেন, অপরাধ যার যার নিজস্ব বিষয়। সরকার এতে কাউকে ছাড় দেবে না। বর্তমান সরকারের মেয়াদ মাত্র শুরু হলো। দ্রুতই স্বাস্থ্য বিভাগের সব ধরনের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে শুদ্ধি অভিযান চালানো হবে।

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, স্বাস্থ্য খাতের উন্নয়নে সরকারের নির্বাচনী ইশতেহার ঘোষিত কার্যক্রমের ভিত্তিতে কর্মপরিকল্পনা প্রণয়ন করা হবে। মন্ত্রী জানান, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সেবা সপ্তাহ উদযাপন করা হবে। মন্ত্রণালয় থেকে মাঠ পর্যায়ের কার্যক্রম তদারকির প্রক্রিয়া চালু করতে বিশেষ করে যন্ত্রপাতি, জনবল কর্মক্ষেত্রে উপস্থিতি তদারকি করা হবে। মন্ত্রণালয়ের কর্মকর্তারা মাঠ পর্যায়ের বিভিন্ন প্রতিষ্ঠানে বিভিন্ন কার্যক্রম সরেজমিন পরিদর্শন করবেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ঢাকা মেডিকেল কলেজে সবচেয়ে বড় হাপাতাল হবে। পাঁচ হাজার শয্যাবিশিষ্ট অত্যাধুনিক হাসপাতাল। তিন মাসের মধ্যে এর ডিজাইনের কাজ শুরু হবে। আমরা একনেকে বিষয়গুলো অনুমোদন করাতে পারব বলে আশা করছি।

এ সময় প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসান, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, স্বাস্থ্য, শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব জিএম সালেহ উদ্দিন, স্বাস্থ্য অধিদফতের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads