• মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬
ads
নিশ্ছিদ্র নিরাপত্তায় ঢাবি ক্যাম্পাস

ঢাবি ক্যাম্পাস

সংগৃহীত ছবি

জাতীয়

নিশ্ছিদ্র নিরাপত্তায় ঢাবি ক্যাম্পাস

  • ঢাবি প্রতিনিধি
  • প্রকাশিত ১১ মার্চ ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এছাড়া ক্যাম্পাসে যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সতর্ক রয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

গতকাল রোববার সন্ধ্যা থেকেই ক্যাম্পাসে ২৪ ঘণ্টার জন্য বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা কার্যকর করা হয়েছে। মাইকিং করে বহিরাগতদের ক্যাম্পাস ছাড়তে বলা হয়। এছাড়া বৈধ স্টিকার ছাড়া ক্যাম্পাস থেকে সব ধরনের যানবাহন সরিয়ে ফেলা হয়েছে। নির্বাচন ঘিরে শাহবাগ, নীলক্ষেত, পলাশী, জগন্নাথ হল ক্রসিং, রমনা ক্রসিং, শহীদুল্লাহ হল ক্রসিং ও হাইকোর্ট ক্রসিংয়ে বসানো হয় ব্যারিকেড। কেবল বৈধ পাসধারীরা ক্যাম্পাসে প্রবেশ করতে পারছেন।

দায়িত্বশীল সূত্র জানায়, নির্বাচন ঘিরে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে কেউ অপপ্রচার ছড়াচ্ছে কি না, সেদিকে সতর্ক নজর রাখা হচ্ছে। ক্যাম্পাসে যাতে কোনো বহিরাগত প্রবেশ করতে না পারে সেদিকে নজর রয়েছে প্রশাসনের। নির্বাচন ঘিরে কুচক্রী কোনো মহল বাইরে থেকে ইন্ধন দিচ্ছে কি না, সে ব্যাপারেও তথ্য নিচ্ছে একাধিক গোয়েন্দা সংস্থা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. একেএম গোলাম রব্বানী বলেন, নিরাপত্তা নিয়ে কোনো শঙ্কা নেই। এরপরও আমরা সতর্ক। পুলিশ ক্যাম্পাস সংলগ্ন এলাকায় চেকপোস্ট বসিয়েছে। বহিরাগত কেউ ঢোকার কোনো সুযোগ নেই।

পুলিশের রমনা বিভাগের ডিসি মারুফ হোসেন সর্দার বলেন, নির্বাচন ঘিরে সব ধরনের প্রস্তুতি শেষ করেছে প্রশাসন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করবে। নির্বাচনের সময় ঢাবি ক্যাম্পাসের মূল সড়ক, টিএসসি ও ভিসির বাসভবনের আশপাশে কেবল পুলিশ টহল দেবে। পুলিশ সদস্যরা নিজ থেকে ভোটকেন্দ্র বা হলের ভেতরে যাবে না। প্রশাসন অনুরোধ করলে যেকোনো জায়গায় দায়িত্ব পালনে প্রস্তুত রয়েছে পুলিশ।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads