• শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৫
ads
খেলায়ও এগিয়েছে বাংলাদেশ : পাটমন্ত্রী

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক

ছবি : সংগৃহীত

জাতীয়

খেলায়ও এগিয়েছে বাংলাদেশ : পাটমন্ত্রী

  • নারায়ণগঞ্জ প্রতিনিধি
  • প্রকাশিত ১৫ মার্চ ২০১৯

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, শেখ হাসিনার সরকার ক্রীড়াবান্ধব হওয়ায় বাংলাদেশ খেলাধুলায়ও অনেক এগিয়ে গিয়েছে। এই সরকারের আমলে ক্রীড়া ক্ষেত্রেও বাংলাদেশ সাফল্য পেয়েছে এবং খেলাধুলাতে নিজেদের অবস্থানকে অনেক উঁচুতে নিয়ে গেছে। গতকাল বৃহস্পতিবার সকালে রাজধানীর ডেমরায় বাংলাদেশ জুট মিলস করপোরেশনের (বিজেএমসি) কেন্দ্রীয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, সরকার বাংলাদেশকে অর্থনৈতিক ও সামাজিকভাবে এগিয়ে নিতে নিরলস কাজ করে যাচ্ছে। অন্য সব খাতের মতো ক্রীড়ায়ও এই সরকার অত্যন্ত আন্তরিক। সরকারের এসব পদক্ষেপের কারণে খেলাধুলাতেও দেশ অনেক এগিয়ে গেছে। পাটমন্ত্রী হিসেবে পাটের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনার প্রত্যয় জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী পাটকে ভালোবাসেন। সরকারিভাবে পাটের উৎপাদন ও রফতানি বাড়াতে এবং পাটজাত পণ্যের বহুমুখী ব্যবহার নিশ্চিত করতে বিভিন্ন ধরনের উদ্যোগ নেওয়া হয়েছে। আমরা পাটের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে কাজ করছি। আশা করছি, সবার সহযোগিতায় সেই ঐতিহ্য ফিরিয়ে আনতে পারব।

পাটশিল্পের হারানো গৌরব ফিরিয়ে আনতে বিজেএমসি, পাটচাষি, পাট ব্যবসায়ীসহ এ শিল্পের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে। সরকার আপনাদের সব সময় সহযোগিতা  করবে। মনে রাখতে হবে, বিজেএমসি লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হলে সংশ্লিষ্ট সবাইও লাভবান হবেন। বাংলাদেশ জুট মিলস করপোরেশনের চেয়ারম্যান শাহ মোহাম্মদ নাছিমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মিজানুর রহমান, বিজেএমসির পরিচালক মোহাম্মদ দেলোয়ার হোসেন ও বিজেএমসির সচিব একেএম তারেকসহ আরো অনেকে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads