• সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬
ads
চেন্নাই রুটে ইউএস-বাংলার হেলথ-হলিডে প্যাকেজ

প্রতিনিধির পাঠানো ছবি

জাতীয়

চেন্নাই রুটে ইউএস-বাংলার হেলথ-হলিডে প্যাকেজ

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২১ মার্চ ২০১৯

বাংলাদেশের আকাশ পরিবহনের ইতিহাসে প্রথমবারের মতো ভারতের চেন্নাইয়ে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইনস। প্রতিষ্ঠানটি তাদের ব্যবসা সম্প্রসারণের ধারাবাহিকতায় আগামী ৩১ মার্চ থেকে এ যাত্রা শুরু করবে। প্রাথমিকভাবে সপ্তাহে তিন দিন এ ফ্লাইট পরিচালিত হবে।

গতকাল সকালে রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ইউএস-বাংলা এয়ারলাইনসের প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান আসিফ। এ সময় তিনি যাত্রীদের জন্য হেলথ ও হলিডে প্যাকেজ ঘোষণা করেন।

ঢাকা-চট্টগ্রাম-চেন্নাই রুটে ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালিত হবে। বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটে আটটি বিজনেস ক্লাস ও ১৫৬টি ইকোনমি ক্লাসের আসন রয়েছে। ঢাকা-চেন্নাই রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ১৫ হাজার ৪৩ টাকা এবং ফিরতি ভাড়া ২৪ হাজার ২২৩ টাকা নির্ধারণ করা হয়েছে। এ ছাড়া চট্টগ্রাম-চেন্নাই রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ১৬ হাজার ৪৫ টাকা এবং ফিরতি ভাড়া ২৬ হাজার ২২৫ টাকা নির্ধারণ করা হয়েছে। ভাড়ায় সবধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত। প্রাথমিকভাবে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার ঢাকা থেকে সকাল ৯টা ১০ মিনিটে এবং চট্টগ্রাম থেকে সকাল ১০টা ৪৫ মিনিটে চেন্নাইয়ের উদ্দেশে ছেড়ে যাবে এবং চেন্নাইয়ের স্থানীয় সময় দুপুর ১২টা ৪৫ মিনিটে পৌঁছাবে। এ ছাড়া চেন্নাই থেকে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর ১টা ৩০ মিনিটে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে আসবে এবং বিকেল সাড়ে ৪টায় চট্টগ্রাম ও সন্ধ্যা ৬টায় ঢাকায় পৌঁছাবে। এ সময় ইউএস-বাংলা এয়ারলাইন্সের হেড অব সেলস অ্যান্ড মার্কেটিং শফিকুল ইসলাম বলেন, ‘ঢাকা থেকে প্রথমে ফ্লাইটটা যাবে চট্টগ্রাম, সেখান থেকে ফ্লাইট চেন্নাই যাবে। ঢাকা থেকে যে যাত্রী চেন্নাই যাচ্ছেন, তাকে চট্টগ্রামে নামতে হবে না। এটা সরাসরি ফ্লাইট। চট্টগ্রামের যেসব চেন্নাইয়ের যাত্রী, তাদের প্রায় ৫০ শতাংশই চট্টগ্রাম থেকে ভ্রমণ করে। এ জিনিসগুলো মাথায় রেখেই চট্টগ্রাম দিয়ে যাওয়ার চিন্তা করেছি। অদূর ভবিষ্যতে আমরা যখন দেখব, চট্টগ্রাম থেকেই ফ্লাইট সম্পূর্ণ হয়ে যাচ্ছে, তখন এ ফ্লাইটটা পৃথক করে ফেলব। শুরুতে ঢাকা থেকে চট্টগ্রাম, পরে চেন্নাই যাবে।’ ইউএস-বাংলা এয়ারলাইনসের প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান আসিফ আরও বলেন, ‘বাংলাদেশের আকাশ পরিবহনের ইতিহাসে প্রথমবারের মতো আগামী ৩১ মার্চ থেকে ইউএস-বাংলা এয়ারলাইনস ব্যবসা সমপ্রসারণের ধারাবাহিকতায় ভারতের চেন্নাইতে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads