• শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৫
ads
রেলস্টেশনে পড়ে থাকা অসুস্থ বৃদ্ধাকে হাসপাতালে ভর্তি করলেন কয়েক তরুণ

সংগৃহীত ছবি

জাতীয়

রেলস্টেশনে পড়ে থাকা অসুস্থ বৃদ্ধাকে হাসপাতালে ভর্তি করলেন কয়েক তরুণ

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২৩ এপ্রিল ২০১৯

মানবতা আজও হারিয়ে যায়নি। ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি কী মানুষ পেতে পারে না,’ এই সহানুভূতি ও মানবতার এক দৃষ্টান্ত স্থাপন করেছেন সিরাজগঞ্জের কয়েক তরুণ।

রেলস্টেশনের পাশে ২০ দিন ধরে অসুস্থ হয়ে পড়ে থাকা অজ্ঞাত এক বৃদ্ধাকে হাসপাতালে ভর্তি করেছেন তারা। খবর ইউএনবির।

ওই কয়েক তরুণের মধ্যে একজন হলেন সমাজকর্মী মামুন বিশ্বাস। তিনি জানান, সিরাজগঞ্জ বাজার রেলস্টেশন এলাকায় প্রায় ৩ সপ্তাহ আগে ওই বৃদ্ধাকে তার স্বজনরা ফেলে রেখে গেছেন।

রবিবার সকালে তাকে উদ্ধার করে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মামুন বিশ্বাস সাংবাদিকদের জানান, দীর্ঘ ২০ দিন ধরে রোগাক্রান্ত এ বৃদ্ধা মৃত্যু যন্ত্রণা নিয়ে স্টেশনের পাশের খোলা জায়গায় অবস্থান করছিলেন। তিনি অতি কষ্টে গড়িয়ে গড়িয়ে স্টেশনের পাশাপাশি চলাচল করতেন। তিনি কাপড়েই মলমূত্র ত্যাগ করায় তার সারা শরীরে দুর্গন্ধ ছড়িয়ে পড়ছিল।

‘রবিবার সকালে আমিসহ লোকমান, সুজন, আলিম, ইমন ওই বৃদ্ধাকে গোসল করিয়ে নতুন পোশাক পরিয়ে দেই এবং ওইদিন দুপুরের দিকে হাসপাতালে ভর্তি করি। ভর্তির পর থেকে আমরা তার পাশে রয়েছি।’

হাসপাতালের আরএমও ডা. ফরিদুল ইসলাম সোমবার বিকালে জানান, ওই বৃদ্ধাকে হাসপাতাল থেকেই প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হচ্ছে। তবে এখনও তার অবস্থার উন্নতি হয়নি। প্রয়োজন হলে সংশ্লিষ্ট সমাজসেবা বিভাগের সহযোগিতা নেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।

তিনি আরও জানান, ওই বৃদ্ধা কথা বলতে না পারায় তার পরিচয় জানা যায়নি। পক্ষাঘাত রোগে আক্রান্ত এই নারীর ডান হাত, ডান পা, মুখের ডান পাশ প্রায় অকেজো হয়ে পড়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads