• বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৫
ads
কর্মকর্তাদের দক্ষতা বাড়াতে চীনের সঙ্গে কাজ করবে সরকার

সংগৃহীত ছবি

জাতীয়

কর্মকর্তাদের দক্ষতা বাড়াতে চীনের সঙ্গে কাজ করবে সরকার

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২৩ এপ্রিল ২০১৯

দুই দেশের সরকারি কর্মকর্তারে ক্ষমতা বাড়াতে এক সঙ্গে কাজ করবে বাংলাশে ও চীন। চীন ও বাংলাদেশের মধ্যকার বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্কের প্রেক্ষাপটে দেশের সরকারি কর্মকর্তাদের চীনে প্রশিক্ষণ কার্যক্রম আরও সম্প্রসারণ করা হবে। ভবিষ্যতে উভয় দেশের কর্মকর্তাদের ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের বিষয়ে চীন ও বাংলাশে একমত পোষণ করেছে।

চীনের কুনমিং এ অবস্থিত ইউনান একাডেমি অব গভর্নেন্স এর এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ইয়াং মিং সু এর নেতৃত্বে ৬ সদস্যের একটি প্রতিনিধিদল ঢাকা সফর করছে। দলটি গতকাল জনপ্রশাসন মন্ত্রণালয় সফর করেন।

সফরকালে চীনা প্রতিনিধিল জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদসহ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

বৈঠকে সফরকারি প্রতিনিধি দলকে স্বাগত জানিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব চীনের বিভিন্ন প্রতিষ্ঠানে বাংলাদেশ সরকারের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের প্রশিক্ষণ প্রদানের জন্য চীন সরকারকে ধন্যবাদ জ্ঞাপন করেন। একই সঙ্গে জনপ্রশাসনের কর্মকর্তাদের ক্ষমতা বাড়ানোর লক্ষে চলমান প্রশিক্ষণ কার্যক্রম অব্যাহত রাখাসহ প্রশিক্ষণের পরিধি বাড়ানোর ওপর গুরুত্বারোপ করেন। এ সময় উভয় দেশের প্রশিক্ষণ প্রতিষ্ঠানে আয়োজিত প্রশিক্ষণেু’দেশের নবীন সরকারি কর্মকর্তাদের অংশগ্রহণের মাধ্যমে অভিজ্ঞতা বিনিময়ের ক্ষেত্র তৈরিসহ দ্বি-পাক্ষিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করা হয়।

সফরকারি প্রতিনিধিদল এ সফরে সার্বিক সহযোগিতা প্রদানের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিবকে ধন্যবাদ জানান। তারা চীনের বিভিন্ন প্রশিক্ষণে বাংলাদেশের সরকারি কর্মকর্তাদের ক্ষতার প্রশংসা করেন। প্রতিনিধিল বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমি পরিদর্শন করে প্রশিক্ষণ ক্ষেত্রে পারস্পারিক সহযোগিতা বাড়ানোর বিষয়ে আলোচনা করেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads