• শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৫
ads

জাতীয়

টাঙ্গাইলে ধান পোড়ানোর ঘটনা পরিকল্পিত: খাদ্যমন্ত্রী

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১৫ মে ২০১৯

 টাঙ্গাইলে ধান পোড়ানোর ঘটনা পরিকল্পিত বিষয় বলে দাবি করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

তিনি বলেন, ‘ধানের দাম দুইশত টাকা হলেও কৃষক পোড়াবে না। তবে মনে ক্ষোভ হতে পারে। একজন পিতা তার সন্তান যতই বিকলঙ্গ হোক না কেন গলাটিপে মেরে ফেলতে পারবে না। ’

আজ বুধবার সকালে সিরাজগঞ্জ সদর খাদ্য গুদাম চত্বরে জেলা খাদ্য বিভাগ আয়োজিত অভ্যন্তরীণ বোরো ধান সংগ্রহ উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, ‘টাঙ্গাইলের ধান পোড়ানোর ঘটনা এমনই পরিকল্পিত যে একটি প্রভাবশালী দৈনিক পত্রিকার রিপোর্টাররা সকালেই চলে গেল। টিভি রিপোর্টাররাও সকাল বেলাই চলে গেল। তার পরে কৃষক ধান ক্ষেতে আগুন দিল। সরকারকে পর্যুদস্ত করার একটা পরিকল্পনা।’

‘এবিষয়ে প্রধানমন্ত্রীর সাথে আলোচনা হয়েছে। কারণ প্রকৃত কৃষকের কাছ থেকে ধান না কেনা পর্যন্ত কৃষকদেরকে মূল্যায়ন করতে পারবো না,’ যোগ করেন তিনি।

মন্ত্রী বলেন, আমরা শপথ নিতে চাই প্রকৃত প্রান্তিক কৃষক ছাড়া এক কেজি ধানও বাইরে কিনতে দেবো না। কারণ সরকারকে পর্যুদস্ত করার জন্য নানানভাবে পরিকল্পনা করা হচ্ছে। কৃষকরা এখন ধানের ন্যয্য মূল্য পাচ্ছে না। বোরো ধান সংগ্রহে অনিয়ম দুর্নীতি বরদাস্ত করা হবে না।

জেলা খাদ্য নিয়ন্ত্রক মিজানুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) ইফতেখার উদ্দিন শামীম, সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট আবু ইউসুফ সূর্য্য প্রমুখ।

উল্লেখ্য, সম্প্রতি টাঙ্গাইলে ধানের ন্যায্য মূল্য না পেয়ে কৃষক তার ধান ক্ষেতে আগুন ধরিয়ে দেন বলে খবর পাওয়া গেছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads