• রবিবার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৫
ads
ছোট খাটো মতভেদ ভুলে আলেমদের এক কাতারে দাঁড়াতে হবে

সংগৃহীত ছবি

জাতীয়

ইসলাম প্রচার পরিষদের আলোচনা সভায় মুকামিয়া পীর

ছোট খাটো মতভেদ ভুলে আলেমদের এক কাতারে দাঁড়াতে হবে

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২৫ মে ২০১৯

নিজেদের মধ্যকার ছোট খাটো মতভেদ ভুলে আলেমদের এক কাতারে দাঁড়াতে আহ্বান জানিয়েছেন বরিশালের মুকামিয়া দরবারের পীর ও করুণা মুকামিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ আল্লামা মাহমুদুল হাসান ফেরদৌস আল মাদানী।

আজ শনিবার বাংলাদেশ ইসলাম প্রচার পরিষদের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরাম খা অডিটোরিয়ামে মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান। 

এসময় তিনি বলেন, আল্লাহ ছাড়া কোন মাবুদ নাই এবং মোহাম্মদ (স.) তার রাসূল এ কথার ওপর সবার এক হতে হবে। তিনি ইসলাম প্রচার পরিষদের পক্ষ থেকে বিভিন্ন মত ও পথের আলেমদের ঐক্য প্রচেষ্টাকে স্বাগত জানান।

সংগঠনের কেন্দীয় কমিটির সভাপতি মুফতি আবুবকর সিদ্দীক আদদাঈ এর সভাপতিত্বে এবং সহকারী সাধারণ সম্পাদক মাওলানা ইমাম হাসান নাসেরী ও সাংগঠনিক সম্পাদক মাওলানা মোহাম্মদ আবু নোমান’র যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন মহাখালী হোসাইনিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ আল্লামা ড. নজরুল ইসলাম আল মারুফ আল মাদানী।

সভাপতির বক্তব্যে মুফতি আবুবকর সিদ্দীক আদদাঈ বলেন, ইসলাম প্রচার পরিষদ কারও সমালোচনা করে নয় বরং আত্মসমালোচনা ও আত্মগঠনের মাধ্যমে সামনে আগাতে চায়। তিনি সমাবেত আলেমদের উদ্দেশ্যে বলেন এ পরিষদ সবার পরিষদ। এমনটি মনে করেই সহযোগিতা ও পরামর্শ দেবেন। তিনি পরিষদের অন লাইন লাইব্রেরি, যাকাত ম্যানেজমেন্টসহ তিন ভাষায় জুমার খুতবা প্রণয়নের চলমান কর্মসূচি সম্পর্কে সকলকে অবহিত করেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদানী নগর মাদরাসার প্রধান মুফতি শায়খুল হাদীস আল্লামা মুফতি বশির উল্লাহ, ছারছীনা দরবার শরীফের ছোট পীর শাহ আরিফ বিল্লাহ সিদ্দিকী, মাতৃভাষায় কুরআন চর্চা পরিষদের সভাপতি শাহ মুহাম্মাদ ফরিদ হাসান খান, উত্তর বাড্ডা কামিল মাদরাসার প্রধান মুহাদ্দিস মাওলানা বদিউল আলম সরকার এবং জমিয়াতুল মুফাসসিরীন বাংলাদেশের সাংগঠনিক সম্পাদক প্রিন্সিপাল মাওলানা মোশাররফ হোসাইন।

স্বাগত বক্তব্য দেন পরিষদের সাধারণ সম্পাদক মুফাসসিরে কুরআন আল্লামা নূরুল ইসলাম কাসেমী।

বক্তব্য রাখেন কেন্দ্রীয় আইন সম্পাদক এডভোকেট আব্দুর রাজ্জাক, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাফেজ মাওলানা আবুল কালাম আজাদ সিরাজী, আন্তর্জাতিক সম্পাদক মুফতি গোলাম কবির চৌধুরী আল আযহারী, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মুফতি সাদিক মুহম্মদ ইয়াকুব আল আযহারী, মালয়েশিয়ার আহবায়ক মাওলানা মাহবুবুর রহমান আল আযহারী, তাফসীর বিভাগের সদস্য ড. মাওলানা পেয়ার আহমদ, ঢাকা বিভাগের সভাপতি মুফতি হাফেজ মুহাম্মাদ যাকারিয়া, ড. নূরুল আমীন জসিম ও ড. ইবরাহীম খলিল প্রমুখ।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads