• শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৫
ads
এরশাদের শারীরিক অবস্থার অবনতি: জিএম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ

সংগৃহীত ছবি

জাতীয়

এরশাদের শারীরিক অবস্থার অবনতি: জিএম কাদের

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২৭ জুন ২০১৯

দীর্ঘদিন ধরে রক্তে হিমোগ্লোবিন ও লিভারের সমস্যায় ভুগতে থাকা জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থার অবনতি হয়েছে।

গতকাল বুধবার সকালে তাকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ‘ক্রিটিক্যাল ইউনিটে’ ভর্তি করা হয়েছে বলে তার ভাই ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের জানিয়েছেন। গতকাল মতিঝিলের এজিবি কলোনির মিলনায়তনে জাতীয় পার্টির সিলেট ও চট্টগ্রামের বিভাগীয় সম্মেলনে তিনি বলেন, গতকাল সকালে এরশাদ হাসপাতালের ক্রিটিক্যাল ইউনিটে ভর্তি হয়েছেন। খোদা না করুক, তার কিছু হয়ে গেলে কী হবে? আমি বলি এরশাদের নির্দেশিত পথে, নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে গণতান্ত্রিকভাবে জাতীয় পার্টি চলবে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, এরশাদ পরিণত বয়সে উপনীত হয়েছেন। অনেকের মনেই প্রশ্ন আছে, এরশাদের অবর্তমানে পার্টির কী হবে। তার অবর্তমানে কিছু সমস্যা হতে পারে। এখন তার নামে যা হচ্ছে, তখন সেটা হবে না। অর্জন করে নিতে হবে।

সিঙ্গাপুরের চিকিৎসা শেষে দেশে ফিরে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতাল থেকেই চিকিৎসা নিচ্ছিলেন তিনি। শারীরিক অবস্থার অবনতি হলে গত ২২ জুন তাকে সিএমএইচে ভর্তি করা হয় বলে জানান জি এম কাদের। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে রক্তে হিমোগ্লোবিন উৎপাদন বন্ধ হয়ে যাওয়ার কথা জানান এরশাদের চিকিৎসকরা। গুরুতর অসুস্থ হয়ে নির্বাচনে দলীয় প্রচারণার কার্যক্রমেও অংশ নিতে পারেননি তিনি। নিজের আসন রংপুর-৩-এর পাশাপাশি ঢাকা-১৭ আসন থেকেও জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হওয়ার কথা থাকলেও পরে নিজেকে ঢাকার আসন থেকে সরিয়ে নেন এরশাদ। সিঙ্গাপুর থেকে ফিরে এসে নানা নাটকীয়তার মধ্য দিয়ে তিনি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পদে আসীন করেন ভাই জি এম কাদেরকে। পরে নিজের সমুদয় সম্পত্তি দান করেন ট্রাস্টে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads