• রবিবার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৫
ads
২২৩ রানে অলআউট অস্ট্রেলিয়া

সংগৃহীত ছবি

জাতীয়

২২৩ রানে অলআউট অস্ট্রেলিয়া

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১১ জুলাই ২০১৯

আইসিসি ক্রিকেট বিশ্বকাপে দ্বিতীয় সেমিফাইনালও লো স্কোরিং ম্যাচ হতে চলেছে। আজ বৃহস্পতিবার বার্মিংহামের এজবাস্টনে টস জিতে আগে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের বোলিংতোপে ৪৯ ওভারে ২২৩ রানেই গুটিয়ে গেছে অস্ট্রেলিয়া।

এর আগে, ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম সেমিফাইনালও লো স্কোরিং হয়েছিল। নিউজিল্যান্ডের দেয়া ২৪০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ভারত ১৮ রানে হেরে বিদায় নেয়।

অস্ট্রেলিয়ার শুরুটা হয়েছিল খুবই বাজে। দলীয় মাত্র ১৪ রানের মধ্যে দুই ওপেনার অ্যারন ফিঞ্চ (০) ও ডেভিড ওয়ার্নার (৯) এবং এবারের বিশ্বকাপে প্রথমবারের মতো সুযোগ পাওয়া পিটার হ্যান্ডসকম্ব (৪) সাজঘরে ফেরেন।

সেখান থেকে দলকে টেনে তোলেন সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ ও এবারের আসরে দুর্দান্ত পারফর্ম করা উইকেট রক্ষক ব্যাটসম্যান অ্যালেক্স ক্যারি। তাদের জুটিতে আসে ১০৩ রান। এরপর ক্যারি (৪৬) আউট হয়ে গেলে আবারও বিপদে পড়ে অস্ট্রেলিয়া। রানের খাতা খোলার আগেই বিদায় নেন মার্ক স্টয়নিস।

মাঝে ম্যাক্সওয়েল (২২) স্টিভ স্মিথকে কিছুটা সঙ্গ দেয়ার চেষ্টা করেন। তবে বড় স্কোর গড়ার জন্য তা যথেষ্ট ছিল না। ম্যাক্সওয়েলের বিদায়ের পর দ্রুতই প্যাভিলিয়নের পথ ধরেন পেট কামিন্স (৬)।

একপ্রান্ত আগলে রেখে অজিদের হয়ে আশার আলো জ্বালিয়ে রাখা স্মিথ (৮৫) রানআউট হলে অস্ট্রেলিয়ার স্কোরবোর্ড আর বড় হয়নি। পরের বলেই আউট হন মিচেল স্টার্ক (২৯)।

অজিদের চারজন ব্যাটসম্যান ছাড়া আর কেউই দুই অংকের ঘর ছুতে পারেননি।

স্বাগতিকদের হয়ে ক্রিস ওকস ও আদিল রশিদ ৩টি করে এবং জোফরা আর্চার ২টি ও মার্ক উড ১টি উইকেট লাভ করেন।

আজকের ম্যাচে জয়ী দল আগামী ১৪ জুলাই লর্ডসে ফাইনাল ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads