• রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ২ অগ্রহায়ণ ১৪২৬
ads
এরশাদের শারীরিক অবস্থা আশঙ্কাজনক

ছবি : সংগৃহীত

জাতীয়

এরশাদের শারীরিক অবস্থা আশঙ্কাজনক

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১২ জুলাই ২০১৯

সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন সাবেক রাষ্ট্রপতি জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলের নেতা হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।

তিনি বলেন, এরশাদের শরীরের কোনও অরগান ঠিকমতো কাজ করছে না। সেগুলো কৃত্রিমভাবে চলছে। তবে রক্তে যে ইনফেকশন ছিল তা কমে গেছে।

আজ শুক্রবার রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে গোলাম মোহাম্মদ কাদের এসব কথা বলেন।

তিনি বলেন, এখন তার কিডনি ও লিভার কাজ করছে না বললেই চলে। ডায়ালাইসিস করে তার কিডনির কাজ করানো হচ্ছে। অন্যদিকে তার লিভারও অনেকটাই অকেজো হয়ে গেছে। হিমগ্লোবিনের মাত্রা অনেক বেড়ে গেছে। তিনি এখন স্বাভাবিকভাবে কোনো খাবার গ্রহণ করতে পারছেন না।

তিনি আরো বলেন, তার শিরার মাধ্যমে এখন পুষ্টি দেয়া হচ্ছে। চিকিৎসকদের তথ্যানুযায়ী তার অবস্থা এখনও অপরিবর্তিত ও আশঙ্কাজনক।

জিএম কাদের বলেন, আমি সকাল সোয়া ১০টায় সিএমএইচে গিয়ে ওখানকার চিকিৎসকদের সঙ্গে কথা বলেছি। তারা জানিয়েছেন, এরশাদের অবস্থা আশঙ্কাজনক।

বিদেশে নেয়ার ব্যাপারে সাংবাদিকরা জানতে চাইলে পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, এরশাদের শারীরিক অবস্থা বিবেচনায় তাকে বিদেশ নেয়া সম্ভব না। সম্মিলিত সামরিক হাসপাতালে বিশ্বমানের চিকিৎসা হয়।

উল্লেখ্য, গত ২২ জুন থেকে ৯০ বছর বয়সী এরশাদ সিএমএইচে চিকিৎসাধীন। জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা এরশাদ হিমোগ্লোবিন-স্বল্পতা, ফুসফুসে সংক্রমণ ও কিডনির জটিলতায় ভুগছেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads