• রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৫
ads
'ডেঙ্গু নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ, পরিত্রাণ পেতে সবাইকে একযোগে কাজ করতে হবে'

প্রতিনিধির পাঠানো ছবি

জাতীয়

'ডেঙ্গু নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ, পরিত্রাণ পেতে সবাইকে একযোগে কাজ করতে হবে'

  • নরসিংদী প্রতিনিধি
  • প্রকাশিত ০৭ আগস্ট ২০১৯

বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন বলেছেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ। এ রোগ নিয়ন্ত্রণে স্বাস্থ্যমন্ত্রীর উল্লেখযোগ্য কোনো পদক্ষেপ চোখে পড়েনি। তাই ডেঙ্গু সারাদেশে মহামারী আকার ধারন করেছে। এতে ক্রমেই বাড়ছে মৃত্যুর মিছিল। এ অবস্থা থেকে পরিত্রাণ পেতে হলে সবাইকে একযোগে কাজ করতে হবে।

ডেঙ্গু নিয়ন্ত্রনে জনগণের অংশগ্রহন চেয়ে খায়রল কবির খোকন বলেন, দেশের মানুষকে বাঁচাতে হলে ঘরে ঘরে সচেতনতা বৃদ্ধি করতে হবে। শহরের বিভিন্ন স্থানে মশা নিধক স্প্রে করতে হবে। এ ক্ষেত্রেও পৌরসভাগুলো ব্যর্থ। মাশার ওষুধ ছিটানো হলেও মশা মরে না। ভেজাল ওষুধ ছিটিয়ে কোন লাভ হবে না।

এসময় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবী জানিয়ে তিনি বলেন,সরকার ষড়যন্ত্র করে দেড় বছর যাবৎ খালেদা জিয়াকে জেলে আটকে রেখেছেন। এর চেয়ে বড় দাগী আসামীরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। অথচ তিন বারের প্রধানমন্ত্রীর সাথে অন্যায় আচরণ করা হচ্ছে।

বুধবার  দুপুরে জেলা বিএনপির উদ্যেগে  নরসিংদীতে ডেঙ্গু প্রতিরোধে সচেতনা বৃদ্ধির লক্ষ্যে শহরের বিভিন্ন স্থানে লিফলেট শেষে নরসিংদী রেলওয়ে স্টেশনে সংক্ষিপ্ত সভায় তিনি এসব কথা বলেন।  এর আগে বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকনের নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধি দল নরসিংদী জজ কোট প্রাঙ্গন থেকে লিফলেট বিতরন শুরু করেন। পরে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সাধারণ মানুষের মধ্যে লিফলেট বিতরন করেন। এসময় সাধারণ মানুষদের সাথে কথা বলেন বিএনপি নেতারা। ডেঙ্গু প্রতিরোধ ও নিয়ন্ত্রনে  বিভিন্ন সচেতনতা মূলক দিক নির্দেশনা তুলে ধরেন।

এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি মঞ্জুর এলাহী, যুগ্ম-সাধারন সম্পাদক হারুনুর রশিদ হারুন, শহর বিএনপির সভাপতি গোলাম কবির কামাল, সদর থানা বিএনপির সাধারন সম্পাদক নূরুল ইসলাম, যুবদলের সভাপতি মহসিন হোসেন বিদ্যুৎ, সেচ্ছাসেবক দলের সভাপতি  ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান কবির আহাম্মেদ,ছাত্রদলের সাধারন সম্পাদক আব্দুর রউফ ফকির রনি,আনোয়ার হোসেন আনু প্রমুখ।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads