• মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬
ads
নারী-শিশুসহ ৮ বাংলাদেশিকে ফিরিয়ে দিল ভারত

প্রতিনিধির পাঠানো ছবি

জাতীয়

নারী-শিশুসহ ৮ বাংলাদেশিকে ফিরিয়ে দিল ভারত

  • দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি
  • প্রকাশিত ১৮ অক্টোবর ২০১৯

অনুপ্রবেশকারী ৮ বাংলাদেশিকে ফিরিয়ে দিল ভারতীয় সীমান্তরক্ষা বাহিনী। বৃহস্পতিবার বিকালে ভারত-বাংলাদেশের সীমান্ত নেত্রকোনার দুর্গাপুরের বিজয়পুর জিরো পয়েন্টে দুই দেশের সীমান্তরক্ষা বাহিনী ও পুলিশ বাহিনীর এক বৈঠকে অনুপ্রবেশকারীকে ফিরিয়ে দেয় ভারত।

এই সময় বাংলাদেশের পক্ষে দুর্গাপুর থানার উপ-পরিদর্শক সুমন চন্দ্র দাস নেতৃত্বে ৬ সদস্যাদের একটি দল চার শিশু, তিন নারী ও একজন পুরুষসহ মোট আট বাংলাদেশিকে ফিরিয়ে আনে। আটককৃতরা সবাই কলমাকান্দা উপজেলার বাসিন্দা।

পুলিশ সূত্রে জানা যায়, গত বছরের ৫ ডিসেম্বর নেত্রকোণার কলমাকান্দা উপজেলার লেংগুড়া সিমান্ত নিয়ে ভারতে অনুপ্রবেশ করে তারা। স্থানীয় কিছু দালালে মাধ্যমে ভারতের কোচবিহারে একটি মেলা দেখতে মোট ১১ জন ভারতে প্রবেশ করেন। সেখানে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ তাদের আটক করে । পরে তাদের অনুপ্রবেশের দায়ে তিন মাসের জেল দেয় ভারতীয় আদালত।

এরপর পরিবারের সদস্যদের সাথে যোগাযোগ করলে মোট ১০ মাস ৫ দিন ভারতীয় জেলে থাকার পর আজ অটকৃত আটজনকে মুক্তি দেয় ভারত । পরে দুর্গাপুর থানা থেকে পরিবারের সদস্যরা তাদের বাড়ি নিয়ে যায়।

দুর্গাপুর থানা উপ-পরিদর্শক সুমন চন্দ্র সাহা জানান, দুই দেশের আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ মিটিং এর মাধ্যমেই আর ৮ বাংলাদেশীকে ফিরিয়ে নিয়েছি ।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads