• বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬
ads
শহীদ মিনারে খোকার মরদেহ

ফাইল ছবি

জাতীয়

শহীদ মিনারে খোকার মরদেহ

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০৭ নভেম্বর ২০১৯

বিএনপির ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের শেষ মেয়র মেয়র সাদেক হোসেন খোকার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হয়েছে। সেখানে শেষবারের মতো তার মরদহে শ্রদ্ধা নিবেদন করছেন সর্বস্তরের মানুষ।

আজ বৃহস্পতিবার বেলা সোয়া ১১টার দিকে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় খোকার জানাজা শেষে তার মরদেহ শহীদ মিনারে নেওয়া হয়।

জানা গেছে, কেন্দ্রীয় শহীদ মিনার থেকে খোকার মরদেহ নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে নেওয়া হবে। বাদ জোহর বিএনপির দলীয় কার্যালয়ে সাদেক হোসেন খোকার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তার নিজ জন্মস্থান রাজধানীর গোপীবাগ নেওয়া হবে তার মরদেহ। বিকেলে গোপীবাগ ও ধুপখোলা মাঠে খোকার আরও দুটি জানাজা হওয়ার কথা রয়েছে।

এর আগে, আজ বৃহস্পতিবার সকাল ৮টা ২৬ মিনিটে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে নিউইয়র্ক থেকে দুবাই হয়ে মরদেহ ঢাকায় পৌঁছায়।
বিমানবন্দরে সাদেক হোসেন খোকার মরদেহ গ্রহণ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

গত ১৮ অক্টোবর নিউইয়র্কের ম্যানহাটনের মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে ভর্তি হন তিনি। গত সোমবার তার শ্বাসনালি থেকে টিউমার অপসারণ করা হয়। নিউইয়র্ক সময় রাত ২টা ৫০ মিনিটে ও বাংলাদেশ সময় সোমবার দুপুর ১টা ৫০ মিনিটে তার মৃত্যু হয়।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads