• শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬

জাতীয়

সিআইপি সম্মাননা পাচ্ছেন সাফওয়ান সোবহান

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১৪ নভেম্বর ২০১৯

বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) নির্বাচিত হয়েছেন দেশের অন্যতম বৃহৎ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান। ২০১৭ সালের শিল্প খাতে অবদানের স্বীকৃতিস্বরূপ তাকে এই সম্মাননা দিয়েছে সরকার। সাফওয়ান সোবহান বসুন্ধরা পেপার মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালকও।

গতকাল বুধবার শিল্প মন্ত্রণালয় এক সংবাদ সম্মেলন করে সাফওয়ান সোবহানের নাম সিআইপি হিসেবে ঘোষণা করে। উৎপাদনশীল খাতে বৃহৎ শিল্প গড়ে তুলে তিনি সিআইপি হওয়ার মর্যাদা লাভ করেছেন। গতানুগতিক কাগজ উৎপাদনের বাইরে এই শিল্পে বৈচিত্র্য এসেছে স্বনামধন্য এই ব্যবসায়ীর পরিকল্পনায়।

সাফওয়ান সোবহান বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অন্যতম ফ্র্যাঞ্চাইজি রংপুর রাইডার্সের কর্ণধার। বসুন্ধরা পেপার মিলস কয়েকটি ইউনিটে কাগজ উৎপাদন করছে। আধুনিক প্রযুক্তিনির্ভর এসব ইউনিটে উৎপাদিত কাগজ দেশের বাজারে বড় অংশ দখল করেছে। একই সঙ্গে বিদেশেও রপ্তানি হচ্ছে স্বনাম খ্যাত এ কোম্পানির কাগজ। এসব কর্মকাণ্ডে সরাসরি নেতৃত্ব দিয়ে যাচ্ছেন সাফওয়ান সোবহান। তিনি যুক্তরাজ্যে ব্যবসায় ব্যবস্থাপনায় উচ্চতর ডিগ্রি নিয়ে ব্যবসায় সম্পৃক্ত হন।

দেশের বিশিষ্ট শিল্প উদ্যোক্তা ও বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের কনিষ্ঠ ছেলে উদ্ভাবনী ব্যবসায়ী হিসেবে এরই মধ্যে পরিচিতি লাভ করেছেন। ক্রিকেটের বাইরে তিনি বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড, ফুটবল ও গলফ খেলায় পৃষ্ঠপোষকতা করে যাচ্ছেন। তিনি শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সভাপতি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads