• শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬

জাতীয়

দুর্নীতিবাজ ও হত্যাকারীরা যেন ক্ষমতায় আসতে না পারে : প্রধানমন্ত্রী

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১৬ নভেম্বর ২০১৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দুর্নীতিবাজ, লুটেরা ও হত্যাকারীরা যেন আর দেশের ক্ষমতায় আসতে না পারে। এর জন্য জনগনকে সচেতন করতে হবে। কেননা তারা ক্ষমতায় গেলে দেশের বিরুদ্ধে কাজ করে।

আজ শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালে দেশ বার বার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। দেশের টাকা লুট করা হয়েছে। তারা রাজাকারদের গাড়িতে পতাকা উঠিয়ে দিয়েছিল। দেশের উন্নয়ন তাদের সহ্য হয় না। এই লুটেরা যেন আর ক্ষমতায় না আসতে পারে এর জন্য সচেতন হতে হবে।

বর্তমানে দেশে পেঁয়াজের মূল্য বৃদ্ধির বিষয়ে শেখ হাসিনা বলেন, পেঁয়াজের দাম বিভিন্ন দেশে বেড়েছে তবে বাংলাদেশে পেঁয়াজের দাম কেন এত বেশি তার কারণ খুঁজে বের করতে হবে। এর জন্য কাজ চলছে। চাহিদা মেটাতে কার্গো বিমানে করে পেয়াঁজ আনা হচ্ছে।

দেশের মানুষকে উন্নত জীবন দেয়ার কথা উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি বলেন, মানুষের উন্নয়ন কেউ কেউ ভালো চোখে দেখতে পারে না। কেননা তারা মানুষের দারিদ্রতা বিক্রি করে চলে। তবে বাংলাদেশকে কেউ দাবিয়ে রাখতে পারবে না। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এগিয়ে যাবে।

প্রধানমন্ত্রী এ সময় তার সরকারের সফলতা তুলে ধরেন। আগামীতে সরকারের বিভিন্ন কর্মপ্রণালীর বিষয়ও উল্লেখ করেন তিনি।

এর আগে সকাল থেকে সম্মেলনস্থলে আসতে শুরু করেন সংগঠনটির নেতাকর্মীরা। ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড হাতে স্লোগান দিয়ে মিছিল নিয়ে তাদের আসতে দেখা যায়।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে কেন্দ্র করে পুরো এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। সোহরাওয়ার্দী উদ্যানে প্রথম অধিবেশনে উদ্বোধনী পর্ব শেষে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে দ্বিতীয় অধিবেশনে নেতৃত্ব নির্বাচন করা হবে।

এবারের সম্মেলনে ১৯৭৫ জন কাউন্সিলর এবং প্রায় ১৮ হাজার ডেলিগেট উপস্থিত থাকবেন। এছাড়াও অতিথি থাকবেন প্রায় ১৫ হাজার। সম্মেলন সফল করার লক্ষ্যে ১৩টি উপ কমিটি গঠন করা হয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads