• শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬
যুদ্ধবিমান থেকে মাটিতে পড়ল ফুয়েল ট্যাংক

ছবি: বাংলাদেশের খবর

জাতীয়

যুদ্ধবিমান থেকে মাটিতে পড়ল ফুয়েল ট্যাংক

  • ময়মনসিংহ ব্যুরো
  • প্রকাশিত ০১ ডিসেম্বর ২০১৯

ময়মনসিংহের গফরগাঁওয়ে বাংলাদেশ বিমানবাহিনীর এফটি সেভেন বিজি ৯৪৫ নামক একটি যুদ্ধবিমান থেকে দুটি ফুয়েল ট্যাংক মাটিতে পড়েছে। তবে যুদ্ধবিমানটি নিরাপদে কুর্মিটোলা বিমানঘাঁটিতে অবতরণ করেছে। রোববার দুপুরে উপজেলার পাগলা থানার গয়েশপুর বাজার এলাকায় এবং বড়বড়াই গ্রামের ধানক্ষেতে চলন্ত বিমান থেকে ফুয়েল ট্যাংক দুটি মাটিতে পড়ে। খবর পেয়ে পাগলা থানা-পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ফুয়েল ট্যাংক দুটি উদ্ধার করে। উদ্ধার হওয়া ফুয়েল ট্যাংক দুটি ১৫ ফুট দীর্ঘ ও সাড়ে ৪ ফুট ব্যাসের।

বড়বড়াই গ্রামের বাসিন্দা গোলাপ সরকার জানান, দুপুর ২টা ২০ মিনিটে এই এলাকার আকাশপথ দিয়ে একটি বিমান উড়ে যাওয়ার সময় অনেকটা ক্ষেপণাস্ত্রের মতো দেখতে একটি বস্তু গয়েশপুর বাজারের বটতলা এলাকায় অপরটি বাজার থেকে প্রায় আড়াইশ মিটার দূরে বড়বড়াই গ্রামের মিজানুর রহমান হেলালের ধানক্ষেতে পড়ে। স্থানীয় পাইথল ইউপি চেয়ারম্যান আক্তারুজ্জামান ঢালী জানান, চলন্ত বিমান থেকে এ ধরনের বস্তু ফেলার ঘটনায় এলাকাবাসীর মধ্যে আতঙ্ক দেখা দেয়। এলাকাবাসী বস্তু দুটিকে রকেট লাঞ্চার ভেবে বিস্ফোরণ হওয়ার আশঙ্কায় নিরাপদ দূরত্বে চলে যায়। ফুয়েল ট্যাংক দুটি গয়েশপুর বাজারের ফাঁকা জায়গায় না পড়ে কোনো দোকানঘর কিংবা মার্কেট অথবা বাড়িঘরের ওপর পড়লে তাহলে অনেক প্রাণহানি ঘটত।

পাগলা থানার ওসি (তদন্ত) ফায়েজুর রহমান, বাংলাদেশ বিমানবাহিনী ও সরকারের বিভিন্ন আইনপ্রয়োগকারী সংস্থার বরাত দিয়ে বলেন, বাংলাদেশ বিমানবাহিনীর এফটি সেভেন বিজি ৯৪৫ নামক যুদ্ধবিমানটি বিমানবাহিনীর কুর্মিটোলা বিমানঘাঁটি থেকে উড্ডয়ন করে এবং গয়েশপুর বাজার এলাকায়  টেকনিক্যাল সমস্যার কারণে বিমানটির বাম ও ডান পাশের ফুয়েল ট্যাংক দুটি পড়ে যায়। পরে বিমানটি কুর্মিটোলা বিমানঘাঁটিতে নিরাপদে অবতরণ করে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads