• শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬
পার্বত্য জেলা চেয়ারম্যানের সঙ্গে ইউএসএইড প্রতিনিধিদলের সাক্ষাৎ

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন ইউএসএইড প্রতিনিধিদলের সদস্যরা

প্রতিনিধির পাঠানো ছবি

জাতীয়

পার্বত্য জেলা চেয়ারম্যানের সঙ্গে ইউএসএইড প্রতিনিধিদলের সাক্ষাৎ

  • রাঙ্গামাটি প্রতিনিধি
  • প্রকাশিত ০২ ডিসেম্বর ২০১৯

ইউএসএইড এর মিশন ডিরেক্টর ডেরিক ব্রাউন এর নেতৃত্বে একটি দল সৌজন্য সাক্ষাৎ করেন।

আজ সোমবার (০২ ডিসেম্বর) বিকেল ৪টায় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের সঙ্গে তার অফিসকক্ষে এই সৌজন্য সাক্ষাত করেন।

সাক্ষাৎকালে ইউএসএইডের প্রতিনিধিদল রাঙ্গামাটি জেলার সার্বিক আর্থ-সামাজিক অবস্থা, জেলার উন্নয়নে পরিষদের ভূমিকা এবং অন্যান্য স্থানীয় উন্নয়ন সংস্থাগুলোর সঙ্গে পরিষদের পারস্পরিক সহযোগিতা সম্পর্কে চেয়ারম্যানের কাছ থেকে জানতে চান।

চেয়ারম্যান প্রতিনিধিদলকে স্বাগত জানিয়ে বলেন, পার্বত্য চট্টগ্রামে বিগত সময়ে ইউএনডিপির মাধ্যমে প্রচুর কাজ হয়েছে যার ফল ভোগ করেছে প্রত্যন্ত এলাকার জনসাধারণ। বিশেষ করে ইউএনডিপির অর্থায়নে পরিচালিত কৃষি, স্বাস্থ্য, শিক্ষা প্রকল্পের মাধ্যমে বিরাট উন্নয়ন হয়েছে। প্রত্যন্ত এলাকায় ইউএনডিপি প্রতিষ্ঠিত প্রাথমিক বিদ্যালয়গুলো জাতীয়করণ হয়েছে। স্বাস্থ্য ক্ষেত্রে ম্যালেরিয়ায় মৃত্যুর হার শূন্যের কোটায় নেমে এসেছে এবং কৃষিক্ষেত্রে স্থানীয় কৃষকদের দক্ষতা সৃষ্টির পাশাপাশি কৃষিজ পণ্য উৎপাদনে বিরাট পরিবর্তন এসেছে।

তিনি এলাকার আর্থ-সামাজিক অবস্থার পরিবর্তনে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, স্বাস্থ্যসেবায় অধিকতর বিনিয়োগ এবং সনাতন পদ্ধতির কৃষি ব্যবস্থার পরিবর্তে মিশ্র ফলের বাগান উল্লেখযোগ্য ভূমিকা রাখতে পারে বলে সফররত প্রতিনিধিদলের কাছে মত ব্যক্ত করেন। তিনি আশা প্রকাশ করেন সরকারি উদ্যোগের পাশাপাশি বিদেশী দাতাদের সহযোগিতা এলাকার উন্নয়নে গুরুত্বপূর্ণ রাখবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads