• মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬
ads
শাহজাহান স্মৃতি ওয়েলফেয়ার ফাউন্ডেশন বৃত্তি পাচ্ছে ১২১ শিক্ষার্থী

সংগৃহীত ছবি

জাতীয়

শাহজাহান স্মৃতি ওয়েলফেয়ার ফাউন্ডেশন বৃত্তি পাচ্ছে ১২১ শিক্ষার্থী

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২৪ জানুয়ারি ২০২০

শাহজাহান স্মৃতি ওয়েলফেয়ার ফাউন্ডেশনের মেধা বিকাশ বৃত্তি পাচ্ছে ১২১ মেধাবী শিক্ষার্থী। গাজীপুরের কাপাসিয়া উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ৫ম ও অষ্টম শ্রেণির এসব শিক্ষার্থীকে প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে নির্বাচিত করা হয়েছে। বৃত্তির জন্য উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ৮ শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

আজ শুক্রবার উপজেলা পরিষদের সভাকক্ষে আনুষ্ঠানিকভাবে এ মেধা বিকাশ বৃত্তিপ্রাপ্তদের তালিকা ঘোষণা করা হয়। বৃত্তিপ্রাপ্তদের প্রত্যেককে নগদ ৩ হাজার টাকা ও সনদ প্রদান করা হবে। মেধা ও সাধারণ এই দুই ক্যাটাগরিতে বৃত্তি ঘোষণা করা হয়েছে। 

২০০৯ সাল থেকে  শাহজাহান স্মৃতি ফাউন্ডেশন সততা ও দক্ষতার সঙ্গে এই মেধা বিকাশ মূল্যায়ন পরীক্ষার আয়োজন করে আসছে। উপজেলার বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রতিবছর এ মেধা বিকাশ বৃত্তি প্রদান করা হয়। এ বছর বৃত্তি পেয়েছে ১২১ মেধাবী শিক্ষার্থী। ২০১৯ সালের ১৮ অক্টোবর লোহাদী উচ্চবিদ্যালয় কেন্দ্রে উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ৪৮৯ জন ও অষ্টম শ্রেণির ২৪৬ জন শিক্ষার্থীর অংশগ্রহণে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। 

শিক্ষাবৃত্তি ছাড়াও স্কুলে আরো শিক্ষক নিয়োগ, কম্পিউটার ল্যাব স্থাপন, কোচিং এন্ডয়মেন্ট তহবিল, স্কুল ইউনিফর্ম, খেলাধুলার সামগ্রী, ফার্নিচার, স্বাস্থ্যসম্মত ল্যাট্রিন, সুপেয় পানির ব্যবস্থা, মসজিদের অবকাঠামোর উন্নয়ন ও বৃক্ষ রোপণ ও বিনামূল্যে চক্ষু চিকিৎসার সহায়তা দিচ্ছে শাহজাহান স্মৃতি ওয়েলফেয়ার ফাউন্ডেশন।

শাহজাহান স্মৃতি ওয়েলফেয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান সমাজবন্ধু মোহাম্মদ ইকবাল হোসাইনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক  হুমায়ুন কবির শিমুলের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য মুহম্মদ শহীদুল্লাহ, বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট মো. আমানত হোসেন খান, উপজেলা নির্বাহী অফিসার মোসা. ইসমত আরা, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা-ওসি মো. রফিকুল ইসলাম, ফুটন্ত মাল্টিমিডিয়া কিন্ডারগার্টেনের পরিচালক শামীম হোসেন, শাহজাহান স্মৃতি ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সহ-সভাপতি আফিয়া সুলতানা রুবি প্রমুখ। পরে অতিথিদের একটি অংশ ফুটন্ত মাল্টিমিডিয়া কিন্ডারগার্টেন পরিদর্শন করেন।

 

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads