• শনিবার, ১১ এপ্রিল ২০২০, ২৮ চৈত্র ১৪২৬
ads

জাতীয়

জি কে বিল্ডার্সের সঙ্গে দশ চুক্তি বাতিল

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১৮ ফেব্রুয়ারি ২০২০

বিতর্কিত ঠিকাদার জি কে শামীমের প্রতিষ্ঠান জি কে বিল্ডার্সের সঙ্গে দশটি চুক্তি বাতিল করেছে গণপূর্ত অধিদপ্তর।  

ক্রয়চুক্তির মৌলিক শর্ত ভঙ্গ হওয়ায়, সম্প্রতি চুক্তিগুলো চূড়ান্তভাবে বাতিল করা হয়েছে। বাকি সব চুক্তিও শিগগিরই বাতিল করা হবে। পুনরায় আহ্বান করা হবে দরপত্র।

ক্যাসিনোবিরোধী অভিযানে গেলো বছরের ২০শে সেপ্টেম্বর গুলশানে নিজ কার্যালয়ে বিপুল অর্থসহ গ্রেপ্তার হন ঠিকাদার জিকে শামীম। অস্ত্র, মাদক ও অর্থ পাচার আইনে মামলার পর, তাকে কারাগারে পাঠায় আদালত। 

গ্রেপ্তারের পরই বেরিয়ে আসে গণপূর্ত অধিদপ্তরে ঠিকাদারি কাজ ছিলো শামীমের কবজায়। এরপর জি কে শামীম ও তার প্রতিষ্ঠানের ১৯৪টি ব্যাংক হিসাব জব্দের নির্দেশ দেয় আদালত। বন্ধ হয়ে যায় তার বিভিন্ন প্রকল্পের কাজ। 

ক্রয়চুক্তির শর্ত ভঙ্গ হওয়ায় গত নভেম্বরে জিকে বিল্ডার্সের সঙ্গে চুক্তি বাতিলের সিদ্ধান্ত নেয় গণপূর্ত অধিদপ্তর। সবশেষ র‌্যাব-এর প্রধান কার্যালয়ে ভবন নির্মাণ, আগারগাঁওয়ে এনবিআর ভবন, সোহরাওয়ার্দী হাসপাতালের বর্ধিত ভবন, সচিবালয়ে কেবিনেট ভবনসহ জিকে বিল্ডার্সের সঙ্গে দশটি প্রকল্পের চুক্তি বাতিল করে গণপূর্ত অধিদপ্তর।

গণপূর্ত অধিদপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী পারভেজ খাদেম বলেন, এখানে আমরা দেখতে পেয়েছি উনারা কাজ করতে পারেনি, কাজ বন্ধ রয়েছে, অগ্রগতি নেই। এ কাজ গুলো আমরা বাতিলের প্রক্রিয়া শুরু করেছি। প্রাপ্ত তথ্য অনুযাইয়ী ১০টি দরপত্র আমরা বাতিল করেছি। অন্যান্যগুলোর ব্যাপারেও আমরা একইভাবে পদক্ষেপ নিচ্ছি।

গণপূর্ত অধিদপ্তর বলছে, জি কে বিল্ডার্সের বাকি প্রকল্পের চুক্তিও বাতিল হবে। চুক্তি বাতিল হওয়া প্রকল্পগুলোর কাজের পরিমাপের জন্য এরই মধ্যে ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে গণপূর্ত অধদিপ্তর।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads