• রবিবার, ৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬
ads

জাতীয়

করোনা : ঢাকা আর সলিমুল্লাহ মেডিকেলে চালু হচ্ছে হটলাইন সেবা

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২৬ মার্চ ২০২০

শনিবার থেকে  ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ১০টি হটলাইন নম্বর চালু হবে। আর স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঁচটি নম্বর চালু থাকবে।

দেশের সর্ববৃহৎ সরকারি হাসপাতালটির সহকারী পরিচালক আলাউদ্দিন আল আজাদ প্রথম আলোকে বলেন, করোনাভাইরাসের জরুরি এই সময়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ১০টি হটলাইন নম্বর চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কেনা হয়েছে মুঠোফোন।

মুঠোফোনে এই সেবা ২৪ ঘণ্টা চালু থাকবে। যেকোনো ব্যক্তি ঢাকা মেডিকেল কলেজের এই হটলাইন নম্বরে ফোন দিয়ে বিশেষজ্ঞ চিকিৎসকদের সেবা নিতে পারবেন।

 স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের (মিটফোর্ড হাসপাতাল) করোনা আইসোলেশন ইউনিটের কো-অর্ডিনেটর অসীম চক্রবর্তী বলেন, ‘আগামী শনিবার থেকে আমাদের হাসপাতালে করোনাভাইরাস শনাক্তের পরীক্ষা শুরু হওয়ার কথা।

লকডাউনের এই সময়ে দুটি হটলাইন নম্বর চালু রয়েছে। শনিবার থেকে মোট পাঁচটি হটলাইন নম্বর চালু হবে। যেকোনো ব্যক্তি ২৪ ঘণ্টা এই হটলাইন নম্বরের মাধ্যমে বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ নিতে পারবেন।’

সর্দি, কাশি আর জ্বরে আক্রান্ত হয়ে যাঁরাই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে আসছেন, তাঁদের চিকিৎসা দেওয়া হচ্ছে। এসব রোগীর চিকিৎসায় স্থাপন করা হয়েছে আলাদা ইউনিট।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক আলাউদ্দিন আল আজাদ প্রথম আলোকে বলেন, ‘লকডাউনের কারণে এই মুহূর্তে হাসপাতালে হাঁচি, কাশি, সর্দি, জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা কম আছে।

যদি রোগীর সংখ্যা বেড়ে যায়, আমরা যদি প্রয়োজন মনে করি, তাহলে আলাদা বহির্বিভাগ আবার চালু করে দেব।

২৪ ঘণ্টা সেবা দেওয়ার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল সম্পূর্ণ প্রস্তুত রয়েছে। কোনো রোগী ঢাকা মেডিকেল থেকে ফিরিয়ে দেওয়া হয় না।’

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads